Inqilab Logo

বুধবার, ১৭ আগস্ট ২০২২, ০২ ভাদ্র ১৪২৯, ১৮ মুহাররম ১৪৪৪

দুই বছরের মধ্যেই সাব-মেরিন ক্যাবলের মাধ্যমে কুতুবদিয়ায় জাতীয় গ্রীড থেকে বিদ্যুৎ যাবে -বিদ্যুৎ প্রতিমন্ত্রী

বিশেষ সংবাদদাতা কক্সবাজার | প্রকাশের সময় : ২৫ এপ্রিল, ২০১৯, ১:০৪ পিএম

জাতীয় সংসদে মহেশখালী-কুতুবদিয়ার সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক এর এক প্রশ্নের জবাবে বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ দিপু জাতীয় সংসদে বলেছেন, আগামি দুই বছরের মধ্যেই সাব-মেরিন ক্যাবলের মাধ্যমে কুতুবদিয়ায় জাতীয় গ্রীড থেকে বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত হবে। ইতোমধ্যে এ বিষয়ে সম্ভাব্যতা যাচাই করা হচ্ছে।

তিনি আরো বলেন মহেশখালীর মাতারবাড়ি পাওয়ারহাব হিসাবে একাধীক প্রকল্প গড়ে উঠছে এর পার্শ্ববর্তী এলাকা হিসাবে দ্বীপ এলাকা কুতুবদিয়ায় অগ্রাধীকার ভিত্তিতে বিদ্যুৎ সরবরাহ করা হবে।

মাতারবাড়ির এসব প্রকল্প এলাকা অনেকবার সফর করার বিষয় উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, মহেশখালীর আলোয় আলোখিত হবে দেশ। এছাড়া মহেশখালীতে ব্যাপক উন্নয়নের কারণ অর্থনৈতিকভাবে এই উপজেলা আরো সমৃদ্ধ হবে।

আশেক উল্লাহ রফিক এমপি প্রতিমন্ত্রী নসরুল হামিদ দিপুকে ধন্যবাদ জানিয়ে বলেন, ইতোমধ্যে মহেশখালীতে বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করতে একটি সাব-স্টেশান নির্মিত হয়েছে। যার ফলে বিদ্যুৎ নিয়ে স্বস্থি পাচ্ছেন সাধারণ মানুষ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিদ্যুৎ প্রতিমন্ত্রী


আরও
আরও পড়ুন