Inqilab Logo

ঢাকা, রোববার ২৬ মে ২০১৯, ১২ জ্যৈষ্ঠ ১৪২৬, ২০ রমজান ১৪৪০ হিজরী।

নুসরাত হত্যা: ফেনীর ৫ শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মানববন্ধন

ফেনী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ এপ্রিল, ২০১৯, ১:৫৬ পিএম

ফেনীর সোনাগাজীতে আগুনে পুড়িয়ে নুসরাতকে হত্যার প্রতিবাদে নানা কর্মসূচি অব্যাহত রয়েছে। আজও মানববন্ধন করেছে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। সকালে ফেনীর শর্শদী ও মোহাম্মদ আলী বাজার এলাকায় পাঁচটি শিক্ষা প্রতিষ্ঠানের তিন হাজার শিক্ষার্থী এই মানববন্ধনে অংশ নেয়।

ঢাকা-চট্রগ্রম মহাসড়কের ফেনী মোহাম্মদ আলী বাজার এলকায় সানিডেল প্রিপারেটি হাইস্কুলের শিক্ষার্থীরা হাতে প্লেকার্ড ও ফেস্টুন নিয়ে মহাসড়কে দাড়িয়ে মানববন্ধন করে। এদিকে একই সময়ে ফেনী সদর উপজেলার শর্শদী ইউনিয়নে শর্শদী বাজার এলকায় শর্শদী হাইস্কুল, শর্শদী গাল্স হাইস্কুল, জামেয়া ইসলামীয়া দাখিল মাদ্রাসা কয়েক হাজার শিক্ষার্থী মানববন্ধনে অংশগ্রহণ করে।

এ সময় শিক্ষার্থী প্লেকার্ড ও ফেস্টুন নিয়ে খুনি অধ্যক্ষ সিরাজ উদ্যোলাসহ সকল আসামির দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করে। মানববন্ধনে স্থানীয় জনপ্রতিনিধি শিক্ষা প্রতিষ্ঠানের পরিচালনা পর্ষদের সদস্যবৃন্দ, শিক্ষক ও শিক্ষার্থীরা বক্তব্য রাখেন।

গত ৬ই এপ্রিল সকালে নুসরাত আলিমের আরবি প্রথমপত্র পরীক্ষা দিতে গেলে মাদ্রাসায় দুর্বৃত্তরা গায়ে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেয়। এ ঘটনায় দগ্ধ নুসরাত ঢাকা মেডিকেল কলেজের বার্ণ ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় ৫ দিন পর ১০ এপ্রিল রাতে মারা যায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানববন্ধন


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ