Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার ২৩ মে ২০১৯, ০৯ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৭ রমজান ১৪৪০ হিজরী।

কুড়িগ্রামে বিজয়ী চেয়ারম্যানের বিরুদ্ধে ঝাড়ু ও জুতা মিছিল

কুড়িগ্রাম জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ এপ্রিল, ২০১৯, ২:১২ পিএম

কুড়িগ্রামের ফুলবাড়ীতে সদ্য বিজয়ী উপজেলা পরিষদ চেয়ারম্যান গোলাম রব্বানীর বিরুদ্ধে ঝাড়– ও জুতা মিছিল বের করেছে ফুলবাড়ী উপজেলা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনগুলো। বৃহস্পতিবার সকালে শতশত নারী-পুরুষ ঝাড়– ও জুতা নিয়ে মিছিল নিয়ে শহর প্রদক্ষিণ করে। মিছিলটি ফুলবাড়ী বাজারের পোদ্দার ম্যানসন থেকে শুরু হয়ে ফুলবাড়ী উপজেলা পরিষদ ঘুরে বাজারের জিরো পয়েন্টে প্রতিবাদ সমাবেশ করে।
এসময় বক্তব্য রাখেন ফুলবাড়ী উপজেলা আওয়ামীলীগের সভাপতি আতাউর রহমান শেখ, জেলা পরিষদ সদস্য রতন পোদ্দার, শিমুলবাড়ী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান এজাহার আলী, ফুলবাড়ী ইউপি চেয়ারম্যানের বোন লাভলী বেগম, আনন্দ ইসলাম প্রমুখ।
গত ৩১ মার্চ ফুলবাড়ী উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী গোলাম রব্বানী বিজয়ী হওয়ার পর নৌকা প্রার্থী আতাউর রহমান শেখ-এর লোকজনের উপর হামলা, বাড়ীঘর ভাঙচুরের ঘটনা ঘটায়। গত ১৮ মার্চ রাত সাড়ে ৯টায় ফুলবাড়ী ব্রাক অফিসের সামনে ধাওয়া করে ফুলবাড়ী ইউপি চেয়ারম্যান হারুন অর রশীদ হারুনকে আটক করে তারা। এসময় উপজেলা চেয়ারম্যান গোলাম রব্বানী, তার পূত্র সরকার মনোয়ার পাশা, চাচাতো ভাই আপেল মেম্বারসহ কয়েকজন সন্ত্রাসী রাস্তায় ফেলে নির্দয়ভাবে পেটায়। পরে তাকে মৃত: ভেবে ফেলে রেখে যায়। গুরুতর আহত হারুন চেয়ারম্যান বর্তমানে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে। এরই প্রতিবাদে ফুলবাড়ী উপজেলা আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ শহরে বিক্ষোভ মিছিল, সমাবেশ ও মানববন্ধন করে।
প্রতিবাদ সমাবেশে ফুলবাড়ী উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও নৌকা প্রার্থী আতাউর রহমান শেখ জানান, নৌকার পক্ষে কাজ করায় বেশ কিছুদিন ধরে উপজেলা চেয়ারম্যান আমার কর্মীদের ধারাবাহিকভাবে হামলা করে আসছে। শুধু তাই নয় বাড়িতে হামলা ও অগ্নিসংযোগের ঘটনাও ঘটেছে। একই কারণে শিমুলবাড়ী ইউপি চেয়ারম্যান এজাহার আলীর উপর সন্ত্রাসী হামলা ও ইউনিয়ন পরিষদের দরজা-জানালা ও আসবাবপত্র ভাঙচুর, নাওডাঙ্গা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান হাসেন আলীর ব্যবসা প্রতিষ্ঠান ভেঙ্গে গুড়িয়ে দেয়। ফলে উপজেলা ব্যাপি ত্যাগী আওয়ামীলীগ নেতাকর্মী সন্ত্রাসী গোলাম রব্বানীর ভয়ে আতংকিত হয়ে পড়েছে। প্রশাসন অদৃশ্য কারণে সন্ত্রাসীদের গ্রেফতার না করায় আজ প্রতিবাদ সমাবেশের আয়োজন করা হয়।
ফুলবাড়ী থানার অফিসার ইনচার্জ খন্দকার ফুয়াদ রুহানী প্রতিবাদ সমাবেশের বিষয়টি স্বীকার করে বলেন এ ব্যাপারে ফুলবাড়ী থানায় ৭জনকে আসামী করে একটি মামলা দায়ের হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিক্ষোভ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ