Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

ঝালকাঠিতে স্ত্রী নির্যাতনের মামলায় স্বামীর দুই বছর কারাদণ্ড

ঝালকাঠি জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ এপ্রিল, ২০১৯, ৪:০৮ পিএম

ঝালকাঠিতে স্ত্রীর কাছে একলাখ টাকা যৌতুকের দাবিতে নির্যাতনের মামলায় স্বামীর দুই বছরের কারাদ- দিয়েছেন আদালত। পাশাপাশি তাকে পাঁচ হাজার টাকা জরিমানা, পরিশোধ না করলে আরো দুই মাসের কারাদ- প্রদান করা হয়। বৃহস্পতিবার দুপুরে ঝালকাঠির নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক জেলা ও দায়রা জজ মোহাম্মদ গাজী রহমান এ রায় ঘোষণা করেন। দ-প্রাপ্ত মো. মাসুম খান পলাতক থাকায় তাঁর অনুপস্থিতিতে রায় ঘোষণা করা হয়।
মামলার বিবরণে জানা যায়, ঝালকাঠি সদর উপজেলার বাড়ৈয়ারা গ্রামের বেলায়েত হোসেন খানের ছেলে মাসুম খান বিয়ের পর থেকেই একলাখ টাকা যৌতুকের দাবিতে স্ত্রী সুমনা আক্তারকে নির্যাতন করতেন। ২০১৭ সালের ১৮ জুলাই যৌতুকের দাবিকৃত টাকা না দেওয়ায় মাসুম স্ত্রীকে পিটিয়ে আহত করে। এ ঘটনায় স্ত্রী সুমনা আক্তার বাদী হয়ে ঝালকাঠির নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে একটি মামলা দায়ের করেন। আদালতের বিচারক মামলাটি তদন্ত করার জন্য ঝালকাঠি সদর উপজেলা সমাজসেবা কর্মকর্তাকে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন। সমাজসেবা কর্মকর্তা মো. আসুদুজ্জামান ২০১৭ সালের ১৭ আগস্ট আদালতে প্রতিবেদন দাখিল করেন। আদালত পাঁচজন সাক্ষির সাক্ষ্যগ্রহণ শেষে এ রায় ঘোষণা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কারাদণ্ড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ