Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ০১ কার্তিক ১৪২৬, ১৬ সফর ১৪৪১ হিজরী
শিরোনাম

চট্টগ্রামে পরিবহন ধর্মঘট প্রত্যাহার

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৫ এপ্রিল, ২০১৯, ৪:৩৭ পিএম

প্রশাসনের আশ্বাসে চট্টগ্রামে ডাকা পরিবহন ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে। শ্যামলী পরিবহনের বাসের এক চালককে ডিবি পরিচয়ে পিটিয়ে হত্যার প্রতিবাদে এ ধর্মঘট আহ্বান করা হয়েছিল। বুধবার সন্ধ্যা ৬টা থেকে শুরু হওয়া ধর্মঘট বৃহস্পতিবার দুপুরের পর প্রত্যাহার করা হয়।
এর আগে বেলা ১১টায় পরিবহন শ্রমিক সংগঠনগুলোর যৌথ বৈঠক করে। সেখান থেকেই ধর্মঘট প্রত্যাহারের সিদ্ধান্ত নেওয়া হয় বলে জানান পূর্বাঞ্চলীয় সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সভাপতি মৃণাল চৌধুরী। তিনি বলেন, সব শ্রমিক সংগঠনগলো বৈঠকে বসে এই সিদ্ধান্ত নিয়েছে। আমরা প্রশাসনের আশ্বাসের ওপর আস্থা রেখেছি। তবে রোববার যে ২৪ ঘণ্টা ধর্মঘটের ডাক দেওয়া হয়েছিল তা পেছানো হবে কি না সে সিদ্ধান্ত পরে নেওয়া হবে।
গত সোমবার রাতে চট্টগ্রামের কর্ণফুলী উপজেলার শিকলবাহা ব্রিজ এলাকায় পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) সদস্য পরিচয়ে শ্যামলী পরিবহনের একটি বাসের চালক জালাল উদ্দিনকে (৫০) পিটিয়ে হত্যা করা হয়েছে বলে অভিযোগ ওঠে।
ওই বাসে থাকা শ্যামলী-এন আর পরিবহনের সুপারভাইজার আজিম উদ্দিনের অভিযোগ, রাত সাড়ে ১১টার দিকে সাদা পোশাকে ৭-৮ জন লোক বাস থেকে ইয়াবা উদ্ধারের নামে তল্লাশির একপর্যায়ে চালককে নামিয়ে রাস্তার পাশে নিয়ে বেধড়ক পেটায়।
দুইদফা পিটিয়ে আধমরা করে তাকে আবারও বাসে তুলে দেওয়া হয়। পরে তার মৃত্যু হয়। এ ঘটনায় নিহতের ছোট ভাই বাদি হয়ে কর্ণফুলী থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পরিবহন ধর্মঘট

৩০ অক্টোবর, ২০১৮

আরও
আরও পড়ুন