Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৭ আগস্ট ২০১৯, ০২ ভাদ্র ১৪২৬, ১৫ যিলহজ ১৪৪০ হিজরী।

রমযানে মুসল্লিদের কষ্ট লাঘবে ডাকসু নেতার শীতাতপ নিয়ন্ত্রণ যন্ত্র স্থাপনের আবেদন

বিশ্ববিদ্যালয় রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ এপ্রিল, ২০১৯, ৪:৫৯ পিএম

আসন্ন রমযানে ইবাদাত পালনের সময় মুসল্লিদের কষ্ট লাগবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদে শীততাপ নিয়ন্ত্রণ যন্ত্র স্থাপনের আবেদন করেছেন ডাকসুর সাহিত্য সম্পাদক মাজহারুল কবির শয়ন। আজ বৃহস্পতিবার দুপুরে এ বিষয়ে ব্যবস্থা নিতে ভিসি বরাবর আবেদন পত্র জমা দিয়েছেন তিনি। এসময় আরও উপস্থিত ছিলেন ডাকসুর সদস্য মাহমুদুল হাসান।

বিশ্ববিদ্যালিয়ের ভিসি প্রফেসর ড. মো. আখতারুজ্জামান এ বিষয়ে ব্যবস্থা গ্রহণ করার আশ্বাস দিয়েছেন।এ সময় তিনি বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের উন্নয়ন কাজের অগ্রগতি সম্পর্কেও ডাকসু নেতাদের অবহিত করেন।

সহিত্য সম্পাদক মাজহারুল কবির শয়ন এ বিষয়ে ইনকিলাবকে বলেন, সাম্প্রতিক সময়ে তীব্র গরমের কারণে মুসল্লীদের নানাবিধ সমস্যার সম্মুখিন হতে হচ্ছে। ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় জামে মসজিদে বিশ্ববিদ্যালয়ের ছাত্র, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীর পাশাপাশি বিভিন্ন শ্রেণী পেশার কয়েক হাজার মানুষ নিয়মিত নামাজ আদায় করেন।হিজরী নববর্ষ অনুযায়ি আগামী কয়েক বছর গীষ্মের এ সময়ে রমযান পালিত হবে। ফলে মুসল্লিদের কষ্ট লাগব করতে মসজিদে শীততাপ নিয়ন্ত্রণ যন্ত্র স্থাপন করা একান্ত প্রয়োজন। আমরা ভিসি বরাবর এ বিষয়ে আবেদন করলে তিনি বিষয়টি বিবেচনা করার আশ্বাস দিয়েছেন।

আবেদন পত্র জমা দেয়ার সময় উপস্থিত ডাকসুর সদস্য মাহমুদুল হাসান বলেন, পছন্ড গরমে কেন্দ্রীয় মসজিদে মুসল্লীদের নামাজ পড়তে গেলে ঘামে গোসল করার অবস্থা । মুসল্লীদের সুবিধার্থে ও আসন্ন রমজানে নামাজের সুবিধার্থে শীতাতপ নিয়ন্ত্রণ ব্যবস্থার জন্য ডাকসুর পক্ষ থেকে আবেদন করা হয়। এছাড়াও আমরা কেন্দ্রীয় মসজিদের আরও বিভিন্ন সমস্যা ভিসি স্যারকে জানালে তিনি বিষয়টি বিবেচনা করার আশ্বাস দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢাবি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ