Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ১৮ জুন ২০১৯, ৪ আষাঢ় ১৪২৬, ১৪ শাওয়াল ১৪৪০ হিজরী।

‘চিকিৎসা পণ্য হলে গুণগত মান থাকে না’

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৫ এপ্রিল, ২০১৯, ৫:০৪ পিএম

চিকিৎসা সেবা ব্যবসা পরিণত হলে গুণগত মান থাকে না উল্লেখ করে স্বাস্থ্য বিশেষজ্ঞরা বলেছেন, এ অবস্থা থেকে পরিত্রাণে সম্মিলিতভাবে এগিয়ে আসতে হবে। জনগণের স্বাস্থ্যসেবা সুনিশ্চিত করতে পেশাগত মূল্যবোধ ও যোগ্যতা সম্পন্ন চিকিৎসকের বিকল্প নেই। ঝুঁকিপূর্ণ রোগীদের সুরক্ষা দিতে হবে। রোগীদের সাথে ভালো ব্যবহার করতে হবে। বৃহস্পতিবার চমেক হাসপাতালের শাহ আলম বীরউত্তম মিলনায়তনে বাংলাদেশ মেডিকেল এসোেিয়শন (বিএমএ) আয়োজিত গোলটেবিল বৈঠকে এ অভিমত ব্যক্ত করা হয়।
সম্মেলনে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ডা: কনক কান্তি বড়ুয়া, চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ডা: ইসমাইল খান, বাংলাদেশ মেডিকেল ও ডেন্টাল কাউন্সিলের সভাপতি অধ্যাপক ডা: শহিদুল্লাহ, স্বাস্থ্য অধিদপ্তরের চিকিৎসা শিক্ষা ও মানব সম্পদ উন্নয়ন বিষয়ক পরিচালক অধ্যাপক ডা: নাজমুল ইসলাম মুন্না, মহিলা ও শিশু স্বাস্থ্য সার্ভিসের পরিচালক ডা: মোহাম্মদ শরীফ, বাংলাদেশ কলেজ অব ফিজিশিয়ান অ্যান্ড সার্জনের প্রাক্তন সভাপতি অধ্যাপক ডা: সনোয়ার হোসেন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি অধ্যাপক ডা: প্রাণগোপাল দত্ত, চট্টগ্রাম মেডিকেল কলেজ অধ্যাপক ডা: সেলিম মোহাম্মদ জাহাঙ্গীর, হাসপাতালের পরিচালক ব্রিগ্রেডিয়ার জেনারেল মোহসেন উদ্দিন আহমেদ, বি.এম.এ চট্টগ্রামের সভাপতি অধ্যাপক ডা: মুজিবুল হক খান, সেক্রেটারী ডা: মো: ফয়সাল ইকবাল চৌধুরী ও দেশের খ্যাতিমান চিকিৎসকবৃন্দ বক্তব্য রাখেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চিকিৎসা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ