Inqilab Logo

ঢাকা সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ১৫ অগ্রহায়ণ ১৪২৭, ১৪ রবিউস সানি ১৪৪২ হিজরী

পীরগাছা থানার ওসির ফেসবুক আইডি হ্যাক করে টাকা দাবী

পীরগাছা (রংপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ এপ্রিল, ২০১৯, ৬:৫২ পিএম

রংপুরের পীরগাছা থানার ওসির ব্যক্তিগত ফেসবুক আইডি হ্যাকড করা হয়েছে। বৃহস্পতিবার সকাল ১১ টার দিকে একাউন্টটি হ্যাকড করা হয়। হ্যাকাররা ফেসবুক আইডিটি দখলে নিয়ে বন্ধু তালিকায় থাকা বিভিন্ন জনের নিকট থেকে টাকা চেয়ে ম্যাসেজ পাঠাচ্ছে।

বৃহস্পতিবার সকাল ১১ টা ৩৭ মিনিটে ওসি রেজাউল করিমের ব্যক্তিগত ফেসবুক আইডি থেকে পীরগঞ্জ থানায় কর্মরত এক উপ-পরিদর্শকের ফেসবুক আইডিতে জরুরী ২০০০ টাকা চেয়ে ম্যাসেজ পাঠানো হয়।
ম্যাসেজে বলা হয়, ‘ইমার্জেন্সি ২০০০ টাকা রকেট করার কোন ব্যবস্থা আছে? টাকা রাত ৮টায় পাঠিয়ে দিবো।’ টাকা দিতে রাজি হলে হ্যাকাররা একটি রকেট নম্বর (০১৪০০২৬৪২৩৪) দেন। নম্বরের শেষে ২ যোগ করতে হবে বলে জানান। এঘটনাটি ওই উপ-পরিদর্শক পীরগাছা থানার উপ-পরিদর্শক প্রলয় বর্মাকে জানায়। তিনি ওসি রেজাউল করিমের সঙ্গে যোগাযোগ করেন। এসময় তিনি রংপুরে মাসিক অপরাধ পর্যালোচনা সভায় ছিলেন। তৎক্ষণাত সত্যতা যাচাইয়ের জন্য ওসি তার ব্যক্তিগত ফেসবুক একাউন্টে লগইন করার চেষ্টা করে ব্যর্থ হন। তখনই নিশ্চিত হন তার আইডিটি হ্যাকড করা হয়েছে।
এবিষয়ে পীরগাছা থানার উপ-পরিদর্শক প্রলয় বর্মা তার ফেসবুক আইডিতে সকলকে সতর্ক করে পোস্ট দেন, ‘ওসি পীরগাছা স্যারের আইডি হ্যাকড হয়েছে। কেউ কোনরূপ লেনদেন করে প্রতারিত হবেন না।’ ওই পোস্টে অনেকে তাদের নিকট থেকে এমন ম্যাসেজ দিয়ে টাকা চাওয়া হয়েছে দাবী করে কমেন্টস করেন।
পীরগাছা থানার ওসি রেজাউল করিম ফেসবুক একাউন্ট হ্যাকড এর বিষয়টি নিশ্চিত করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হ্যাক


আরও
আরও পড়ুন