Inqilab Logo

ঢাকা শনিবার, ২৩ জানুয়ারি ২০২১, ০৯ মাঘ ১৪২৭, ০৯ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

২৭ মের এইচএসসি পরীক্ষা ১২ জুন

প্রকাশের সময় : ২৫ মে, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : আরেক দফা পিছিয়েছে উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) ও সমমানের একদিনের পরীক্ষা। গতকাল মঙ্গলবার শিক্ষা মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়েছে, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডসমূহের আওতাধীন আগামী ২৭ মে অনুষ্ঠেয় এইচএসসি ও ডিআইবিএস পরীক্ষা অনিবার্য কারণে ওই দিনের পরিবর্তে ১২ জুন রোববার অনুষ্ঠিত হবে। ১২ জুন সকাল ১০টা হতে দুপুর ১টা ও দুপুর ২টা হতে বিকেল ৫টা পর্যন্ত এই পরীক্ষা চলবে।
এই পরীক্ষাগুলো গত ২২ মে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু ঘূর্ণিঝড় রোয়ানুর আঘাতে উপকূলীয় এলাকা ক্ষতিগ্রস্ত হওয়ায় তা ২৭ মে পিছিয়ে দেয়া হয়েছিল। এখন ১২ জুন নতুন তারিখ ঘোষণা করা হয়েছে।
একটি সূত্র জানান, ২৮ মে ইউনিয়ন পরিষদ নির্বাচনের পঞ্চম পর্বের ভোটের দিন থাকায় নির্বাচন কমিশনের অনুরোধে পরীক্ষাগুলো আরো পেছানো হয়েছে। জামায়াতে ইসলামীর হরতালের কারণে চলতি এইচএসসির দু’দিনের পরীক্ষা এর আগে পিছিয়ে দেয়া হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ২৭ মের এইচএসসি পরীক্ষা ১২ জুন
আরও পড়ুন