Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ০১ কার্তিক ১৪২৬, ১৬ সফর ১৪৪১ হিজরী

ঝিনাইদহে শিক্ষকদের বিক্ষোভ ও মানববন্ধন

ঝিনাইদহ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ এপ্রিল, ২০১৯, ১২:০৭ এএম

নিয়ম বর্হিভূতভাবে শিক্ষক-কর্মচারীদের বেতন হতে ১০% টাকা কর্তন করা প্রজ্ঞাপন বাতিলের দাবি বাংলাদেশ শিক্ষক সমিতি ঝিনাইদহ সদর উপজেলা শাখা বিক্ষোভ মিছিল, মানববন্ধন ও স্মারকলিপি প্রদান করেছে। গতকাল বৃহস্পতিবার এ উপলক্ষে এ প্রতিবাদ সভা ঝিনাইদহ শহরের কেন্দ্রীয় শহীদ মিনারে শিক্ষক নেতা মো. রিজাউল করিমের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ শিক্ষক সমিতি, ঝিনাইদহ জেলা শাখার সভাপতি ও কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি মো. মহিউদ্দীন। বক্তব্য রাখেন আ. মমিন, আলমগীর হোসেন, অশিত কুমার, রেজাউল ইসলাম, কৃপা সিন্ধু, শাহানাজ পারভীন মুন্নী, সালেহা খাতুন, আলী আকবর ও উত্তম কুমার বিশ্বাস।
বক্তাগত বলেন, ‘নিয়ম বর্হিভূতভাবে শিক্ষক-কর্মচারীদের বেতন হতে অন্যায়ভাবে ১০% টাকা কর্তন করা প্রজ্ঞাপনটি কুখ্যাত হিসেবে উল্লেখ করে তা বাতিলের দাবি জানানো হয়। শিক্ষকদের দাবি না মানা হলে অবসরবোর্ড ও কল্যাণ ট্রাস্ট ঘেরাও করার মত কর্মসূচী গ্রহণ করা হবে মর্মে হুশিয়ারী উচ্চারণ করা হয়। মানববন্ধন কর্মসুচি শেষে মিছিলসহকার ঝিনাইদহ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে স্মারকলিপি প্রদান করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন