Inqilab Logo

ঢাকা, রোববার ২৬ মে ২০১৯, ১২ জ্যৈষ্ঠ ১৪২৬, ২০ রমজান ১৪৪০ হিজরী।

লেনদেন-সূচক বেড়েছে

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ এপ্রিল, ২০১৯, ৯:১৪ পিএম

টানা কয়েকদিন দরপতনের পর ‍ঘুরে দাঁড়িয়েছে বাংলাদেশের পুঁজিবাজার। মূল্যসূচকের পাশাপাশি বেড়েছে লেনদেনের পরিমাণ। বেড়েছে বেশিরভাগ কোম্পানির শেয়ারের দর।

সপ্তাহের শেষ দিন বৃহস্পতিবার (২৫ এপ্রিল) প্রধান বাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ২৬ পয়েন্ট বেড়েছে। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই বেড়েছে ১০২ পয়েন্ট।

বাজার বিশ্লেষণে দেখা যায়, ডিএসইএক্স সূচক ২৫ দশমিক ৮১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫ হাজার ২৬৬ দশমিক ১৭ পয়েন্টে। অন্য সূচকের মধ্যে ডিএসইএস বা শরীয়াহ সূচক ৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ২১৪ পয়েন্টে। তবে ডিএস৩০ সূচক ৪ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১ হাজার ৮৬৩ পয়েন্টে।

এদিন ডিএসইতে ৩৮২ কোটি ৯৭ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতকাল বুধবার লেনদেনের পরিমাণ ছিল ৩৩২ কোটি ৮৪ লাখ টাকা। ৩৪৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ২০২টির, কমেছে ১০২টির এবং অপরিবর্তিত রয়েছে ৪০টির।

এদিন সিএসইতে সার্বিক সূচক সিএএসপিআই ১০২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৬ হাজার ১৪৬ পয়েন্টে। লেনদেন হয়েছে ১৮ কোটি টাকার শেয়ার। আগের দিন বুধবার এই বাজারে লেনদেনের পরিমাণ ছিল ১৩ কোটি ৬৬ লাখ টাকা। লেনদেনে অংশ নিয়েছে ২৩৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১৪৫টির, কমেছে ৭৩টির এবং অপরিবর্তিত রয়েছে ২০টির দর।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পুঁজি বাজার

১৮ মার্চ, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ