Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৯ অক্টোবর ২০১৯, ০৩ কার্তিক ১৪২৬, ১৯ সফর ১৪৪১ হিজরী

রংপুর ডিসি অফিস থেকে ভুয়া অস্ত্রের লাইসেন্স প্রদানঃ ৬০ আসামীর জামিন নামঞ্জুর

রংপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ এপ্রিল, ২০১৯, ৯:৫১ পিএম

রংপুর ডিসি অফিসের জিএম শাখা থেকে জেলা প্রশাসকের স্বাক্ষর জাল, ভূয়া পুলিশ ভেরিফিকেশন দিয়ে ভূয়া কাগজপত্র তৈরি করে ৪’শ অস্ত্রের লাইসেন্স প্রদান ও নবায়নের ঘটনায় চার্জশিটভূক্ত ৬০ ভূয়া অস্ত্রের লাইসেন্স গ্রহনকারীর জামিন আবেদন না মঞ্জুর করেছেন আদালত।
আজ বৃহস্পতিবার রংপুর সিনিয়র জেলা ও দায়রা জজ আদালতে আত্মসমর্পন করে জামিন আবেদন করেছিলেন আসামীগন।
রংপুর জজ আদালাতের পিপি আব্দুল মালেক জানিয়েছেন, আজ বৃহস্পতিবার দুপুরে চাঞ্চল্যকর এই অস্ত্র মামলায় রংপুর সিনিয়র জেলা ও দায়রা জজ আদালতে নিজ নিজ আইনজীবীর মাধ্যমে হাজির হয়ে জামিন প্রার্থনা করেন দেশের বিভিন্ন এলাকার ৬০ ব্যক্তি। যারা অর্থের বিনিময়ে ভূয়া অস্ত্রের লাইসেন্স নিয়েছিলেন। বিকেল চারটায় আদালতের বিচারক রাশেদা সুলতানা শুনানী শেষে তাদের জামিন আবেদন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন। তারা হাইকোর্ট থেকে অন্তর্বর্তিকালনি জামিনে ছিলেন। জামিন না মঞ্জুর হওয়াদের সবাই সেনাবাহিনীসহ বিভিন্ন সামরিক আধা সামরিক বাহিনীর সদস্যসহ বিভিন্ন পদের অবসরপ্রাপ্ত কর্মকর্তা ছিলেন।
উল্লেখ্য ২০০৩ সাল থেকে ২০১৫ সালের মধ্যে সামসুল ও তার সিন্ডিকেট রংপুরের জেলা প্রশাসকদের স্বাক্ষর জাল করে ব্যাকডেটে ৪’শরও বেশী আগ্নেয়াস্ত্রের লাইসেন্স প্রদান করেন। এর মাধ্যমে তিনি কোটি কোটি টাকার অবৈধ সম্পদের মালিক হন। ঘটনাটি প্রকাশ হওয়ায় গত বছরের ১৮ মে তার অফিসে অভিযান চালিয়ে সামসুলের আলমিরা থেকে ১৫টি ভূয়া আগ্নেয়াস্ত্রের লাইসেন্স, ১৫ টি ভূয়া লাইসেন্সের ভলিউম, ৭ লাখ নগদ টাকা, ১১ লাখ টাকার এফডিআর ও ২ লাখ টাকার সঞ্চয় পত্র উদ্ধার করা হয়। এ ঘটনায় ডিসি অফিস ও দুদক দুটি মামলা করে। তদন্ত শেষে মামলায় ২’শ ৮১ জনের নামে চার্জশিট দেয়া হয় আদালতে।



 

Show all comments
  • রুহল আমিন ২৬ এপ্রিল, ২০১৯, ২:২২ পিএম says : 0
    আপনার মোবাইল নাম্বারটি দিবেন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জামিন নামঞ্জুর

২৮ সেপ্টেম্বর, ২০১৮

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ