Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ২১ মে ২০১৯, ০৭ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৫ রমজান ১৪৪০ হিজরী।

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট পদে প্রার্থী হবেন জো বাইডেন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ এপ্রিল, ২০১৯, ১২:০৪ এএম

সাবেক মার্কিন ভাইস প্রেসিডেন্ট জো বাইডেন আগামী ২০২০ সালে অনুষ্ঠিতব্য যুক্তরাস্ট্রের নির্বাচনে প্রেসিডেন্ট প্রার্থী হিসেবে লড়াই করবেন। গতকাল বৃহষ্পতিবার এক ভিডিও বার্তায় তিনি এই ঘোষণা দিয়ে জানান, নির্বাচনে ডেমোক্রেট প্রার্থী হিসেবে ডোনাল্ড ট্রাম্পের বিপক্ষে লড়বেন।
৭৬ বছর বয়সী জোসেফ আর বাইডেন জুনিয়র নিজেকে প্রেসিডেন্ট প্রার্থী ঘোষণা করে সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে একটি ভিডিও বার্তা প্রকাশ করেন। সাড়ে তিন মিনিটের এই ভিডিওতে তিনি বলেছেন, ‘আমরা জাতির অস্তিত্বের সাথে লড়াই করছি। প্রেসিডেন্ট হিসেবে ডোনাল্ড ট্রাম্প গত চার বছরে অনেক বিতর্কের জন্ম দিয়েছে। আট বছরের জন্য তাকে হোয়াইট হাউজে থাকার সুযোগ করে দিলে, তিনি এই জাতির গণতান্ত্রিক ও উদার চরিত্র চিরতরে পরিবর্তন করে ফেলবেন। আমি এমনটা দাঁড়িয়ে দাঁড়িয়ে দেখতে পারবো না।’ তিনি আরো বলেন, ‘বিশ্বের গণতান্ত্রিক জাতি হিসেবে আমাদের অবস্থান খুব দৃঢ়। গণতন্ত্র বললেই আমেরিকাÐআমেরিকা চলে আসে, এটাই আমাদের জাতির ম‚ল চেতনা। অথচ এই চেতনাই এখন হুমকির মুখে। এসব বিবেচনা করেই আজ আমি যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট প্রার্থী ঘোষণা করছি।’
বাইডেন সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামার সমর্থক ছিলেন। ওবামাও তার সাবেক এই সহযোগীকে প্রেসিডেন্ট নির্বাচনে সমর্থন জানিয়েছেন। বৃহষ্পতিবার তার প্রশংসা করে ওবামার এক মুখপাত্র একটি বিবৃতিও প্রকাশ করেছেন। সূত্র: নিউইয়র্ক টাইমস।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্রে


আরও
আরও পড়ুন