Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২৩ আগস্ট ২০১৯, ০৮ ভাদ্র ১৪২৬, ২১ যিলহজ ১৪৪০ হিজরী।

শপথ নিলে সংগঠনিক ব্যবস্থা প্রতিক্রিয়ায় মির্জা ফখরুল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ এপ্রিল, ২০১৯, ১২:০৪ এএম

 বিএনপি দলীয়ভাবে এখনো শপথ না নেয়ার সিদ্ধান্তেই রয়েছে বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, দলের সিদ্ধান্ত হচ্ছে শপথ গ্রহণ করা। এই সিদ্ধান্ত অমান্য করে কেউ যদি শপথ গ্রহণ করে তাহলে সেটি সাংগঠনিক অপরাধ। এধরণের কাজ যারাই করবে তাদের বিরুদ্ধে দ্রæত শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে। গতকাল (বৃহস্পতিবার) দুপুরে ঠাকুরগাঁও-৩ আসন থেকে ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচিত এমপি জাহিদুর রহমান শপথ গ্রহণ করার পর এক প্রতিক্রিয়ায় তিনি এসব কথা বলেন।
মির্জা ফখরুল বলেন, আমি স্পষ্ট করে বলে দিতে চাই, বিএনপির সিদ্ধান্ত হচ্ছে শপথ গ্রহণ না করার। সুতরাং এখন প্রশ্নই উঠতে পারে না শপথ নেয়ার। গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ৬ জন ধানের শীষ প্রতীক নিয়ে এবং গণফোরামের ২ জন সদস্য নির্বাচিত হয়। বিএনপির ৬ জনের মধ্যে অন্যরা হলেন- ঠাকুরগাঁও-৩ আসনে জাহিদুর রহমান, চাঁপাইনবাবগঞ্জ-২ আমিনুল ইসলাম, চাঁপাইনবাবগঞ্জ-৩ হারুনুর রশীদ, বগুড়া-৪ মোশাররফ হোসেন ও ব্রাক্ষণবাড়ীয়া-২ আসনে উকিল আবদুস সাত্তার। গণফোরামের দুইজন এমপি আগেই শপথ গ্রহণ করেছেন। এই নির্বাচনে যারা নির্বাচিত হয়েছেন তাদের শপথ গ্রহণের সময়সীমা শেষ হবে আগামী ৩০ এপ্রিল। নির্বাচনে ভোট ডাকাতির অভিযোগ এনে ফলাফল প্রত্যাখ্যান করেছে বিএনপি। এজন্য সংসদে যোগ না দেয়ারও সিদ্ধান্ত নেয় দলটি। দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানও একই সিদ্ধান্ত জানিয়ে দিয়েছেন। তবে গতকাল বিএনপির প্রথম এমপি হিসেবে একাদশ জাতীয় সংসদে শপথ গ্রহণ করেন।

 

 



 

Show all comments
  • Md Shoag ২৬ এপ্রিল, ২০১৯, ২:০৯ এএম says : 0
    হয়ত কালকে শুনব আপনিও শপত নিচ্চেন আর সুজোগ যেহেতু আছে কাজে লাগান
    Total Reply(0) Reply
  • শাহরিয়ার সিনা ২৬ এপ্রিল, ২০১৯, ২:০৯ এএম says : 0
    Advice for Faqrul “go and join the parliament”. Tarek will never offer you that in your life time!!
    Total Reply(0) Reply
  • Saif Rubel ২৬ এপ্রিল, ২০১৯, ২:০৯ এএম says : 0
    স্যার সুজোগ কিন্তু আপনার ও আছে
    Total Reply(0) Reply
  • Mesbah Uddin Khan ২৬ এপ্রিল, ২০১৯, ২:১০ এএম says : 0
    জাহিদ সাহেবের কাছ থেকে কতো টাকা খেয়েছে আপনার দল ? সেই টাকা উঠানের জন্য শপথ নিয়েছে।
    Total Reply(0) Reply
  • MB Sampad ২৬ এপ্রিল, ২০১৯, ২:১০ এএম says : 0
    কি আর করবেন জানা আছে! বহিস্কার বহিস্কার বহিস্কার!
    Total Reply(0) Reply
  • M.A. J. Khan ২৬ এপ্রিল, ২০১৯, ২:১০ এএম says : 0
    কত শাস্তি কত জনকে দিবে? কম্বলের লোম বাছলে কি থাকবে? পারলে রনির মত আগাছা পরিস্কার করুন। তবেই বোঝা যাবে মুরোদ আছে। তারা জনগনের জন্য কিছু করবে না। যা করবে নিজের জন্য।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মির্জা ফখরুল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ