Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ২১ মে ২০১৯, ০৭ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৫ রমজান ১৪৪০ হিজরী।

ইডেনের ছাত্রী ভিডিও কলে কথা বলেই প্রাণ দিলেন

বাড়িতে তালা ঝুলিয়ে পরিবারসহ লাপাত্তা প্রেমিক

বিশ্ববিদ্যালয় রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ এপ্রিল, ২০১৯, ১২:০৪ এএম

প্রেমিক বিয়ে করতে রাজি না হওয়া ও এ নিয়ে বাগ-বিতন্ডায় ইমোতে ভিডিও কল চলা অবস্থায়ই আত্মহত্যা করেছেন রাজধানীর ইডেন কলেজের এক ছাত্রী। তার নাম সায়মা কালাম মেঘা। গত রোববার সন্ধ্যায় কাঁঠালবাগান এলাকার ৭৪/১ ফ্রি স্কুল স্ট্রিটের চারতলা বাড়ির চতুর্থ তলার একটি কক্ষ থেকে গলায় ফাঁস লাগানো অবস্থায় সায়মার লাশ উদ্ধার করে পুলিশ।
সায়মা তনি ইডেন কলেজের সমাজকর্ম বিভাগের ২য় বর্ষের শিক্ষার্থী ছিলেন। ঘটনার রাতেই কলাবাগান থানায় একটি অপমৃত্যুর মামলা করেন নিহতের চাচা আবুল বাশার। গত মঙ্গলবার তাকে ঝালকাঠির মুসলিম পৌর কবরস্থানে দাফন করা হলেও ঘটনার পর থেকে পরিবারসহ লাপাত্তা প্রেমিক মাহিবী হাসান। প্রেমিকের বাড়ি একই জেলায়। তিনি বরিশাল সরকারি সৈয়দ হাতেম আলী কলেজের অনার্স চতুর্থ বর্ষে অধ্যয়ন করছেন বলে জানা যায়। পরিবারের পক্ষ থেকে করা মামলায় দাবি করা হয়, ঝালকাঠি শহরের পূর্ব চাদকাঠি এলাকার মাহিবী হাসান (২৫) নামের এক যুবকের প্ররোচনায় গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেছে মেঘা। গত সোমবার দুপুরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে মেঘার লাশের ময়নাতদন্ত শেষে পরিবারের সদস্যদের কাছে লাশ হস্তান্তর করে কলাবাগান থানা পুলিশ। মেঘার বাবা আবুল কালাম আজাদ (৫৫) জানান, ঝালকাঠি সরকারি মহিলা কলেজে উচ্চ মাধ্যমিক পড়ার সময় শহরের পূর্বচাদকাঠি এলাকার মৃত নফিসুর রহমানের ছেলে বরিশাল হাতেম আলী কলেজের ছাত্র মাহিবী হাসানের সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে মেঘার। ২০১৭ সালে মেঘা ঢাকা ইডেন কলেজে ভর্তি হয়ে কাঁঠালবাগান এলাকায় এক বাড়িতে পেয়িং গেস্ট হিসেবে থাকতো। ঢাকায় গিয়ে মাহিবী হাসান প্রায়ই মেঘার সঙ্গে দেখা করতো। মাস ছয়েক আগে তারা বিয়ের ব্যাপারে একমত হলেও বাদ সাধেন মাহিবীর মা ঝালকাঠি কির্ত্তীপাশা হাসপাতালের নার্স সেলিনা বেগম।
বান্ধবীদের বরাত দিয়ে নিহতের চাচা আবুল বাশার জানান, শবে বরাতের দুদিন আগে গত ১৯ এপ্রিল ঢাকায় কাউকে না জানিয়ে বিয়ে করার সিদ্ধান্ত নেয় তারা। এ জন্য মেঘা কিছু কেনাকাটাও করে। কিন্তু মাহিবী কথা দিয়েও বিয়ের জন্য আসেনি। এ নিয়ে মোবাইল ফোনে তাদের ঝগড়া হয়। ঘটনার দিন রোববার বিকালে মৃত্যুর কিছুক্ষণ আগেও মেঘা এবং মাহিবীর ইমোতে কথা হয়। ভিডিও কলে কথা বলার সময়ই মেঘা মাহিবীকে জানায়-সে যদি বিয়ে না করে তাহলে এখনই আত্মহত্যা করবে। কথা কাটাকাটির এক পর্যায়ে ভিড়িও কল চালু রেখেই ফ্যানের সাথে ওড়না পেঁছিয়ে ঝুলে পড়ে মেঘা।
পরে মৃত্যুর বিষয়ে মাহিবী ঝালকাঠিতে মেঘার মা রুবিনা আজাদকে মোবাইল ফোনে জানায়। মেঘার মা বিষয়টি ঢাকায় মেঘার বান্ধবী আনিকাকে জানালে আনিকা কয়েকজন বন্ধুবান্ধব নিয়ে কাঁঠালবাগানের বাসায় যায়। সেখানে বাড়ির মালিকের সহায়তায় দরজা ভেঙে ঝুলন্ত অবস্থায় তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেলে কলেজ হাসপাতালে নিয়ে গেলে জরুরি বিভাগের চিকিৎসকরা মেঘাকে মৃত ঘোষণা করেন। এ বিষয়ে এসআই সেলিম রেজা বলেন, মেঘার চাচা যে ইউডি মামলা করেছেন তার ভিত্তিতে তদন্ত চলছে। আত্মহত্যার পেছনে কারো প্ররোচনা থাকলে তা তদন্তে বেরিয়ে আসবে। তখন দন্ডবিধির ৩০৬ ধারায় প্ররোচনা দানকারীদের বিরুদ্ধে অভিযোগপত্র দেয়া হবে।
এদিকে গত বুধবার ঝালকাঠি শহরের পূর্বচাদকাঠি বিআইপি কলোনির পেছনে মাহিবী হাসানের দোতলা বাড়ির নিচতলায় কলাপসিবল গেটে তালা লাগানো দেখা যায়। নিচতলার ভাড়াটিয়া একটি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. গাজী হায়দার বলেন, আমি আমার দুই বোন নিয়ে নিচতলায় ভাড়া থাকি। বাড়ির মালিক জেলা জজ আদালতের পেশকার মো. নফিসুর রহমান কয়েক বছর আগে মারা গেছেন। তার স্ত্রী সেলিনা বেগম এক ছেলে ও এক মেয়ে নিয়ে দোতলায় থাকেন। শবে বরাতের রাতে তারা কোথায় চলে গেছে আমরা জানি না। ঘটনার পর থেকে মাহিবীর মোবাইল ফোন বন্ধ পাওয়া যাচ্ছে।



 

Show all comments
  • Ibn Arabi ২৬ এপ্রিল, ২০১৯, ১:৩৪ এএম says : 0
    প্রেম করে সব কিছু দিলে যা হবার তাই হয়েছে
    Total Reply(0) Reply
  • Tanveer Iqbal ২৬ এপ্রিল, ২০১৯, ১:৩৪ এএম says : 0
    Eto abeg togo kottheke ase
    Total Reply(0) Reply
  • Shahadat Chowdhury ২৬ এপ্রিল, ২০১৯, ১:৩৬ এএম says : 0
    Tumioto protarok, prem prem khela kelco. A khelar result to valo hoe na.
    Total Reply(0) Reply
  • Shohanur Rahman Shohan ২৬ এপ্রিল, ২০১৯, ১:৩৬ এএম says : 0
    টিস্যু পেপার যখন ব্যবহার করা হয়ে যায় তখন সেটা আর কেউ যত্ন করে মানি ব্যাগে রাখে না হয়ত এমন কিছুও হতে পারে তবে যেটাই হোক আত্নহত্যা মহাপাপ
    Total Reply(0) Reply
  • Sumon Sharif ২৬ এপ্রিল, ২০১৯, ১:৩৬ এএম says : 0
    ইডেনের সামনে দিয়ে যখনই যাবেন, মনে হবে কোন নব দম্পতিদের হানিমুন এরিয়া পার হচ্ছেন!!!
    Total Reply(0) Reply
  • Omar Faruk ২৬ এপ্রিল, ২০১৯, ১:৩৭ এএম says : 0
    আসলে এগুলি কোন ভালবাসা নয় শুধু আবেগ আর জৈবনের টানে এগুলু করে ইয়াং জেনারেসন।
    Total Reply(0) Reply
  • Jahid Hasan Shawon ২৬ এপ্রিল, ২০১৯, ১:৩৮ এএম says : 0
    এ কূল ও কূল দুই কূল ই শেষ। হায়রে ভালোবাসা ! এখানে বাবা মাও তুচ্ছ।....মন-মানুষিকতার পরিবর্তন দরকার .
    Total Reply(0) Reply
  • Aynun Nishat ২৬ এপ্রিল, ২০১৯, ১:৩৯ এএম says : 0
    ইতিহাস দেখেও যে কেন শিক্ষা হয়না এদের! এ ধরনের ঘটনা তো এই প্রথম না! তাও তারা কেন জেনে শুনে বিয়ের আগে শারীরিক সম্পর্কে গেল? মেয়েটা কি জানতো না তার সাথেও এরকম প্রতারণা হতে পারে? দোষ তো ছেলেটার একার না...
    Total Reply(0) Reply
  • ফয়সাল সরকার ২৬ এপ্রিল, ২০১৯, ১:৪০ এএম says : 0
    বিয়ের আগে শারীরিক সম্পর্ক! এটা একটা ভয়াবহ দিক। আপুদের সচেতন হতে হবে। কোন ছেলে যদি বলে শারীরিক সম্পর্ক ছাড়া ভালোবাসা পোক্ত হয় না তাহলে সেই মূহুর্তে সকল সম্পর্ক ছিন্ন করে ২ রাকাত নফল নামাজ আদায় করে শুকরিয়া করে নিবেন কারণ আল্লাহু আপনাকে বড় রকমের বিপদ থেকে বাচিয়েছে। লোভ খুব খারাপ জিনিস।
    Total Reply(0) Reply
  • Shaforan Mahfuj ২৬ এপ্রিল, ২০১৯, ১:৪০ এএম says : 0
    ছেলে কে সমর্থন করছি না তবে এতটুকু বলবো যারা প্রেমে অাছে তারা বুঝে প্রেমে কত জ্বালা। একজনকেই শুধু দোষারপ করছি অামরা। ছেলের কতটুকু দোষ তা যাচাই না করেই সব দোষ ছেলেকে দিয়ে দিচ্ছেন। সর্বপরি একটা কথায় বলবো যার কাছে নিজের জীবনের মূল্য নেই তার কাছে অন্যের জীবনের ১ পয়সার দামও নেই।
    Total Reply(0) Reply
  • Nahida Akter ২৬ এপ্রিল, ২০১৯, ১:৪০ এএম says : 0
    Suicide kono moteo appropriate korte pari na. Sorry.jeta hoa gese fire to asa jeto.allah r kache maf chaito.allah khomasil.vhul korle tar praischitto korar jonno monobol thakte hbe.amr jibon amar kache allahr amanot.amader kono odhikar nai jibon nij icchai tag korar.ai issue ta nia kotha na bolai valo
    Total Reply(0) Reply
  • Atia Sultana ২৬ এপ্রিল, ২০১৯, ১:৪১ এএম says : 0
    আত্মহত্যা কখনোই কোন সমস্যার সমাধান নয়।এখন এই ট্রেন্ডি জেনারেশানের মাইন্ড টা ট্রেন্ডি হয়নি।এক্সট্রিম লেভেলে এ গিয়ে এক্সট্রিম ভাবে চিন্তা করতে পারলো না।ওপারে গিয়া হিসেব গুলা মিলিয়ে নিস বোন যে কত বড় বোকা তুই!
    Total Reply(0) Reply
  • Mohammed Kowaj Ali khan ২৬ এপ্রিল, ২০১৯, ৬:২৯ এএম says : 0
    জীবনের বড় মূল্য। আত্বহত্যা করিয়া গেলো জাহান্নামে। একমাত্র শিক্ষা ইসলাম শিক্ষা। ইসলাম শিফা, ইসলাম শান্তি, ইসলাম মুক্তি, ইসলাম ধর্মই একমাত্র রাজনীতি। ইনশাআল্লাহ। যে মোসলমান বলিবে রাজনীতি করে সে নামে মোসলমান কিন্ত সে ইসলাম মোসলমান নয়।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ