Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ২১ মে ২০১৯, ০৭ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৫ রমজান ১৪৪০ হিজরী।

২৪ ঘণ্টায় ধর্ষিত আরো ৫ : আটক ৮

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ এপ্রিল, ২০১৯, ১২:০৪ এএম

কলাপাড়ার চাকামাইয়া ইউনিয়নের বেতমোড়া গ্রামে খালু শ্বশুরের বাড়ি নববধূকে নিয়ে গত বুধবার বেড়াতে গিয়েছেন তার স্বামী। সন্ধ্যায় স্থানীয় বখাটে নববধূকে দেখতে গিয়ে কথা বলার অজুহাতে ঘরের পাশের মাঠে নিয়ে ধর্ষণ করে। এছাড়া পঞ্চগড়ে কিস্তির টাকা দিতে গিয়ে এক গৃহবধূ, জগন্নাথপুর উপজেলার ৬ বছরের শিশু কন্যা ও ময়মনসিংহের ভালুকায় তৃতীয় শ্রেণির এক স্কুলছাত্রীকে ধর্ষণ করা হয়েছে। এ নিয়ে গত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন স্থানে পাঁচজন ধর্ষণের শিকার হয়েছে। এদিকে বিভিন্ন স্থানে ধর্ষণ মামলায় আটক করা হয়েছে ৮ জনকে। আমাদের সংবাদদাতাদের পাঠানো তথ্যে এ প্রতিবেদন :
কলাপাড়া (পটুয়াখালী) : পটুয়াখালীর কলাপাড়া উপজেলায় নববধূকে দেখতে এসে তিন বন্ধুর সহযোগিতায় ধর্ষণ করেছে এক যুবক। এ ঘটনায় চারজনকে আসামি করে থানায় মামলা করা হয়েছে। গত বুধবার রাত সাড়ে ৮টার দিকে উপজেলার বেতমোড়া গ্রামে এ ঘটনা ঘটে।
মামলার বাদী গৃহবধূর স্বামী বলেন, খালু শ্বশুরের বাড়িতে বেড়াতে এলে বখাটে রফিকের নেতৃত্বে রাসেল, খালেক ও জাফর জোর করে আমাদের ঘরে প্রবেশ করে। পরে আমাদের বিয়ে হয়নি অভিযোগ তুলে ৫০ হাজার টাকা চাঁদা দাবি করে তারা। এ সময় তারা আমাকে মারধর করে নববধূকে তুলে নিয়ে যায়। পরে বাড়ির পাশে মাঠের মধ্যে নিয়ে আমার স্ত্রীকে ধর্ষণ করে রফিক। কলাপাড়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনিরুল ইসলাম বলেন, জড়িতদের গ্রেফতারের চেষ্টা চলছে।
পঞ্চগড় : পঞ্চগড়ের দেবীগঞ্জে এক গৃহবধূকে (১৯) ধর্ষণের অভিযোগ উঠেছে। এ ঘটনায় গত বুধবার রাতে ওই গৃহবধূ বাদী হয়ে মো. শাহীন (২২) নামে এক যুবকের বিরুদ্ধে দেবীগঞ্জ থানায় মামলা করেছেন। পুলিশ ও মামলা সূত্রে জানা যায়, বুধবার সকালে দেবীগঞ্জ উপজেলার সোনাহার এলাকার ওই গৃহবধূ পার্শ্ববর্তী ধনতলা গ্রামে একটি বেসরকারি সংস্থার ঋণের কিস্তির টাকা দিতে যান। এ সময় ওই কেন্দ্রে অন্য কেউ না থাকায় একা পেয়ে স্থানীয় আব্দুল হামিদের ছেলে মো. শাহীন তাকে ধর্ষণ করে। মামলার তদন্তকারী কর্মকর্তা ও দেবীগঞ্জ থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) সুজিত কুমার কুন্ডু বলেন, অভিযুক্ত শাহীনকে গ্রেফতারের চেষ্টা চলছে।
ফরিদপুর : ফরিদপুরের নগরকান্দা উপজেলায় মাদরাসাপড়ুয়া অষ্টম শ্রেণির শিক্ষার্থী এক কিশোরীকে (১৬) ধর্ষণ চেষ্টার অভিযোগে ইব্রাহিম মাতুব্বর (১৯) নামে একজনকে গ্রেফতার করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার দুপুরে ওই মেয়ের মা বাদি হয়ে নগরকান্দা থানায় এ ব্যাপারে একটি মামলা দায়ের করেছেন। তিনি অভিযোগ করেন, গত বুধবার রাত পৌনে ১০টার দিকে বখাটেরা তার মেয়েকে তুলে নিয়ে ধর্ষণের চেষ্টা করে। নগরকান্দা উপজেলার কোদালীয়া শহীদনগর ইউনিয়নের কোদালিয়া গ্রামে এ ঘটনা ঘটেছে।
জগন্নাথপুর (সুনামগঞ্জ) : জগন্নাথপুর উপজেলার কলকলিয়া ইউনিয়নের এক গ্রামে ৬ বছরের শিশু কন্যাকে ধর্ষণের ঘটনা ঘটেছে। ধর্ষক রুম্মান মিয়াকে (২৫) পুলিশ গ্রেফতার করেছে। গ্রেফতার রুম্মান মিয়া ওই ইউনিয়নের বাদেখাসিলা পূর্বপাড়া গ্রামের আমরু মিয়ার ছেলে । এ ঘটনায় গতকাল ওই শিশু কন্যার পিতা বাদী হয়ে ধর্ষক রুম্মান মিয়ার বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করেছেন।
ভালুকা : ময়মনসিংহের ভালুকায় তৃতীয় শ্রেণির এক স্কুলছাত্রীকে ধর্ষণের অভিযোগে হেমেন্ত চন্দ্রমন্ডল (৫২) নামে এক জেলেকে আটক করেছে পুলিশ। গত বুধবার রাতে উপজেলার ধামশুর এলাকা থেকে তাকে আটক করা হয়। আটক হেমেন্ত চন্দ্রমন্ডল উপজেলার ধামশুর গ্রামের নিতাই চন্দ্র মন্ডলের ছেলে। এর আগে ওই দিন বিকালে উপজেলা ধামশুর গ্রামে এ ধর্ষণের ঘটনা ঘটে। এ ঘটনায় ভুক্তভোগী স্কুলছাত্রীর মা বাদী হয়ে ওই জেলের বিরুদ্ধে ধর্ষণের মামলা দায়ের করেছেন।
চাঁদপুর : বিয়ের প্রলোভনে এক বছর ধরে ধর্ষণ করার অভিযোগে ওঠেছে এক শিক্ষককের বিরুদ্ধে। অভিযুক্ত শিক্ষক কাউছার হোসেনকে (২৮) গ্রেফতার করেছে পুলিশ। গত বুধবার বিকেলে ওই শিক্ষককে আদালতে প্রেরণ করা হয়। আদালত জামিন না মঞ্জুর করে জেলহাজতে পাঠায়। চাঁদপুর জেলার হাজীগঞ্জ উপজেলার ৬নং বড়কুল ইউনিয়নের নোয়াদ্দা গ্রামে এ ঘটনা ঘটে। ওই গ্রামের খলিল মিয়া বেপারী বাড়ির মো. শাহজামালের মেঝ ছেলে অভিযুক্ত শিক্ষক কাউছার হোসেন পৌরসভার একটি বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষকতা করতেন।
হাজীগঞ্জ থানার উপ-পরিদর্শক মোশারফ হোসেন মঙ্গলবার দিবাগত রাতে কাউছার হোসেনকে গ্রেফতার করে। তার বিরুদ্ধে ওই বাড়ীর মো. জাকির হোসেনের স্ত্রী জান্নাতুল ফেরদাউস জান্নাত (২৪) বাদী হয়ে থানায় নারী ও শিশু নির্যাতন আইনে মামলা দায়ের করেন।
পাবনা : পাবনার আমিনপুর থানা এলাকায় ফের ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। ১০ দিনে মধ্যে আরও একটি অমানবিক ঘটনার ঘটলো। গত মঙ্গলবার দুপুরে মোবাইলে নতুন গান তুলে দেয়ার কথা বলে ওই ছাত্রীকে তাদের বাড়িতে ডেকে নিয়ে অনিক নামে এক কলেজ ছাত্র এবং ওই ছাত্রীকে ধর্ষণ করে বলে অভিযোগ করা হয়।
এ ঘটনায় ভুক্তভোগী স্কুল শিক্ষার্থীর পরিবারের দায়ের করা মামলায় গত বুধবার রাতে কলেজ ছাত্র অনিক হাসানকে (১৯ ছাত্রকে গ্রেফতার করে পুলিশ। ে অনিক একই থানা এলাকার সুজানগর উপজেলার বোয়ালিয়া গ্রামের আব্দুল মমিনের পুত্র।
ফুলপুর (ময়মনসিংহ) : ময়মনসিংহের ফুলপুরে ৪ বছরের এক শিশুকে ধর্ষণের চেষ্টার অভিযোগে থানায় মামলা হয়েছে। অভিযুক্ত আনসার সদস্য আবু বক্কর সিদ্দিককে গ্রেফতার করেছে পুলিশ। জানা যায়, ফুলপুর সদরের শীববাড়ি রোডের ৪ বছরের এক শিশু মঙ্গলবার মায়ের সাথে উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়ে যায়। সেখানে শিশুটিকে খেলার কথা বলে আনসার ভিডিপি’র কোম্পানী কমান্ডার আবু বক্কর সিদ্দিক (৪২) পাশেই নিজের অফিসে নিয়ে যায়। সেখানে একটি রুমে নিয়ে শিশুটিকে জোরপূর্বক ধর্ষণের চেষ্টা করে। শিশুটির চিৎকারে লোকজন আসতে থাকলে আবু বক্কর সিদ্দিক তাকে ছেড়ে দেয়। এ ঘটনায় রাতে আনসার ভিডিপি›র কোম্পানী কমান্ডার আবু বক্কর সিদ্দিকের বিরুদ্ধে মামলা দায়ের হয়।



 

Show all comments
  • Md Ustad ২৬ এপ্রিল, ২০১৯, ১:৫৮ এএম says : 0
    Moha somaruhe darsan colce.forfure.mejaje obydo sarkar
    Total Reply(0) Reply
  • Jane Alam ২৬ এপ্রিল, ২০১৯, ১:৫৮ এএম says : 0
    কিয়ামত বেশি দুরে না
    Total Reply(0) Reply
  • Mohammad Idris Alam ২৬ এপ্রিল, ২০১৯, ১:৫৯ এএম says : 0
    বাংলাদেশ এগিয়ে যাচ্ছে তাই পাকিস্তানী হানাদার বাহিনীর রেকর্ড আগামী ৯ মাসে ভেন্গে দিবে দেশের সোনার ছেলেরা। চারদিকে শুধু ধর্ষণের অভিযোগ। মাসুদা ভাট্টির মতো চরিত্রহীন গুলো কোন কথা বলবে না কারণ তাদের কোরামের কেউ ধর্ষণ হলে তারা কাপড় খুলে রাস্তায় নেমে রাজনৈতিক ফায়দা তুলবে। সাংবাদিকদের আজ কাল চোর বললেও সমস্যা নেই কিন্তু চরিত্রহীন বলা যাবে না।
    Total Reply(0) Reply
  • Ali Akbar ২৬ এপ্রিল, ২০১৯, ১:৫৯ এএম says : 0
    ধর্ষণ আর সড়কের দূর্ঘটনা পাল্লা দিচ্ছে। কারো কে নাহি ছাড়ে সমানে সমান । এই দুই ব্যাধি যেন অসহায় জনগনের প্রতিনিয়ত হয়ে গেছে ।
    Total Reply(0) Reply
  • Tuhinur Islam ২৬ এপ্রিল, ২০১৯, ১:৫৯ এএম says : 0
    দেশ কিন্তু এগিয়ে যাচ্ছে,,
    Total Reply(0) Reply
  • M. K. Alam ২৬ এপ্রিল, ২০১৯, ১:৫৯ এএম says : 0
    যে পর্যন্ত ধর্ষনের শাস্তি মৃত্যুদন্ড করা না হবে সে পর্যন্ত ধর্ষন চলতেই থাকবে না শুধু, বরং বেড়েই চলবে।
    Total Reply(0) Reply
  • Md Kayes ২৬ এপ্রিল, ২০১৯, ২:০০ এএম says : 0
    ধর্ষনের সাজা সরাসরি মৃত্যুদন্ড,এই আইন করা হোক এখনো সময় শেষ হয়নি ....আসুন আমরা সবাই মিলে আমাদের মা বোনের ইজ্জতের রক্ষা করি... আজ আপনি কারো বোনের ইজ্জত রক্ষা করবেন, ঠিক কাল আপনার বোনের ইজ্জত রক্ষা করবেন অন্যরা...
    Total Reply(0) Reply
  • বিদ্যুৎ মিয়া ২৬ এপ্রিল, ২০১৯, ২:০০ এএম says : 0
    ধর্ষণ উৎসব চলছে দেশে আইনশৃঙ্খলার অবনতি হয়নি
    Total Reply(0) Reply
  • Muhammad Shafiuddin ২৬ এপ্রিল, ২০১৯, ২:০০ এএম says : 0
    ধর্ষনের শাস্তি ফাঁসি, এবং তা প্রকাশ্য কার্যকরা হোক, নইলে পশুদের দমানো যাবেনা
    Total Reply(0) Reply
  • কালো আকাশ নীল বেদনা ২৬ এপ্রিল, ২০১৯, ২:০১ এএম says : 0
    ছি ছি ছি এই লজ্জা কোথায় রাখি ,, বাঙালি বলে পরিচয় দিতে লজ্জা লাগে আললাহ আপনি এই জালেম সরকার কে ,, বিদায় করেন
    Total Reply(0) Reply
  • Rakib Rafi ২৬ এপ্রিল, ২০১৯, ২:০১ এএম says : 0
    এই জাতি দাড়াবে কোথায়, লজ্জা হয় এই দেশের নাগরিক হয়ে
    Total Reply(0) Reply
  • ash ২৬ এপ্রিল, ২০১৯, ৭:৫২ এএম says : 0
    KUDUM DESHER SHONGSKRITI DUKESE AMADER DESH E !! KI R KORA
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ধর্ষিত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ