Inqilab Logo

বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ১২ মাঘ ১৪২৮, ২২ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

চার বছর পর সেট হারলেন নাদাল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৬ এপ্রিল, ২০১৯, ১২:০৪ এএম

চার বছরে প্রথমবার বার্সেলোনা ওপেনের কোনও সেট হারালেন রাফায়েল নাদাল। তবে প্রথম সেট হার দিয়ে শুরু হলেও ছেলেদের এককের র‌্যাংকিংয়ের দ্বিতীয় স্থানে থাকা এই স্প্যানিয়ার্ড নিশ্চিত করেছেন শেষ ষোলো।

বার্সেলোনা ওপেনের রেকর্ড ১১বারের চ্যাম্পিয়ন নাদাল। শিরোপা সংখ্যা বাড়িয়ে নেওয়ার লক্ষ্যে কোর্টে নেমেছেন এবার। তবে প্রথম সেটে পাওয়া যায়নি চ্যাম্পিয়ন নাদালকে। ২০১৫ সালের প্রতিযোগিতায় শেষ ষোলোতে ফোগনিনির কাছে সবশেষ সেট হারিয়েছিলেন স্প্যানিশ তারকা। গতপরশু নাদাল হারিয়েছেন আর্জেন্টাইন প্রতিদ্ব›দ্বী লিওনার্দো মায়ারকে। দুর্দান্তভাবে ঘুরে দাঁড়িয়ে নাদাল ম্যাচ জিতে নিয়েছেন ৬-৭ (৭-৯), ৬-৪, ৬-২ গেমে।

ক্লে কোর্টের ‘রাজা’ বলা হয় নাদালকে। প্রিয় সেই ক্লে কোর্টেই ক্যারিয়ারে প্রথমবারের মতো টানা দুই ম্যাচ হারের শঙ্কা জন্মেছিল তার। দিনকয়েক আগে মন্টে কার্লো মাস্টার্সের সেমিফাইনালে তিনি হেরেছেন ফাবিও ফোগনিনির কাছে। সেই ধাক্কা কাটিয়ে ওঠার মিশনে নাদাল নেমেছেন বার্সেলোনা ওপেনে। কিন্তু মায়ারের বিপক্ষে প্রথম সেট হেরে যাওয়ার আরেকটি হারের শঙ্কা জাগে। তবে পরের দুই সেটে দুর্দান্তভাবে ঘুরে দাঁড়িয়ে ম্যাচ জিতে নিয়েছেন তিনি।
শেষ ষোলোতে নাদালের প্রতিদ্ব›দ্বী স্বদেশি দাভিদ ফেরার, যিনি ৬-৩, ৬-১ গেমে হারিয়েছেন ফরাসি লুকা পাউলিকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হারলেন নাদাল
আরও পড়ুন