Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯, ৩০ আশ্বিন ১৪২৬, ১৫ সফর ১৪৪১ হিজরী
শিরোনাম

বখাটের অত্যাচারে আত্মহত্যা : আটক ২

সরিষাবাড়ী (জামালপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ এপ্রিল, ২০১৯, ১২:০৪ এএম

বখাটের টানা উত্ত্যক্ত ও জোরপূর্বক ছবি তুলে ইন্টারনেটে ছেড়ে দেয়ায় হুমকি সইতে না পেরে অন্তরা সাহা ছোঁয়া (১৫) নামে এক কিশোরী ফাঁসিতে ঝুলে আত্মহত্যা করেছে। গত সোমবার রাতে উপজেলার পোগলদিঘা ইউনিয়নের সাইঞ্চারপাড় (সাহাপাড়া) গ্রামে এ ঘটনা ঘটে।
পারিবারিক সুত্র জানায়, অন্তরা সাহা ছোঁয়া সরিষাবাড়ী সালেমা খাতুন বালিকা উচ্চ বিদ্যালয়ের ৭ম শ্রেণির শিক্ষার্থী ছিল। সোমবার সন্ধ্যায় কোচিং শেষ করে বাড়ি ফিরলে মা নমিতা রানী সাহা তাকে ঘরে রেখে পাশের বাড়িতে টিউশনি করতে যান। রাত পৌনে ৮টার দিকে তিনি ফিরে এসে দেখেন মেয়ের রুমের দরজা বন্ধ। ডাক দেয়ার পর সাড়া না পেয়ে দরজা ভেঙে ভিতরে গিয়ে দেখেন অন্তরা গলায় উড়না পেঁচিয়ে সিলিংফ্যানের সাথে ফাঁসিতে ঝুলে আছে। পরে তাকে উদ্ধার করে হাসপাতালে আনলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।
নিহতের বাবা নারায়ণ সাহা অভিযোগ করেন, মুলবাড়ি গ্রামের প্রভাবশালী মতি তালুকদারের ছেলে তানিন তালুকদার ও কয়েক সহযোগী বখাটে দীর্ঘদিন ধরে অন্তরাক স্কুলে যাতায়াতের পথে টানা উত্ত্যক্ত করে আসছিল। বিষয়টি তানিনের পরিবারের কাছে বারবার বিচার চেয়েও লাভ হয়নি। ধারাবাহিক উত্ত্যক্তের জেরে গত ২০ এপ্রিল তানিন রাস্তায় অন্তরাকেকে মুখ চাপা দিয়ে জড়িয়ে ধরে জোরপূর্বক মোবাইলে ছবি তোলে এবং কুপ্রস্তাব দেয়। এতে রাজি না হলে তানিন ওই ছবি ইন্টারনেটে ছেড়ে দেয়ার হুমকি দেয়। লাঞ্ছনা সইতে না পেরে সে আত্মহত্যা করে বলে পরিবারের দাবি। ঘটনার পরই তানিন ও তার সহযোগীরা পালিয়ে যায়।
এ ঘটনায় নিহতের বাবা বাদি হয়ে মতি তালুকদারের ছেলে বখাটে তানিন তালুকদারসহ (২৫) ৩/৪ জনের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেছেন। গত মঙ্গলবার বখাটের সহযোগী রিয়াদ তালুকদারকে এবং গতকাল বৃহষ্পতিবার ভোরে পৌরসভার মুলবাড়ি গ্রাম থেকে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে বখাটে তানিনকে গ্রেফতার করে পুলিশ। বৃহস্পতিবার সকালে সরিষাবাড়ী থানার ওসি মাজেদুর রহমানের সাথে কথা হলে তিনি জানান, প্রাথমিকভাবে আত্মহত্যায় প্ররোচনার প্রমাণ পাওয়া গেছে। এ ব্যাপারে মেয়েটির বাবা আত্মহত্যায় প্ররোচনার অভিযোগ এনে মঙ্গলবার একটি মামলা দায়ের করেছেন। তানিন তালুকদার তার সহযোগী রিয়াদ তালুকদারকে আটক করে জেল হাজতে পাঠানো হয়েছে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আটক

১৩ অক্টোবর, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ