Inqilab Logo

ঢাকা রোববার, ২৫ অক্টোবর ২০২০, ৮ কার্তিক ১৪২৭, ০৭ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

সাবমেরিন ক্যাবলের মাধ্যমে কুতুবদিয়ায় জাতীয় গ্রিড থেকে বিদ্যুৎ যাবে

সংসদে বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ

বিশেষ সংবাদদাতা, কক্সবাজার থেকে : | প্রকাশের সময় : ২৬ এপ্রিল, ২০১৯, ১২:০৪ এএম

কুতুবদিয়াবাসীর বিদ্যুৎ সমস্যা সমাধানে সংসদে বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপুর বক্তব্যে দ্বীপবাসীর মাঝে আনন্দের সঞ্চার হয়েছে। তারা মনে করছেন জাতীয় গ্রিড থেকে দীর্ঘদিনের বিদ্যুৎ পাওয়ার দাবি সমাধান হতে চলেছে। এ জন্য তারা বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু এবং কুতুবদিয়া-মহেশখালীর সংসদ সদস্য আশেক উল্লাহ রফিককে ধন্যবাদ জানান।
জাতীয় সংসদে মহেশখালী-কুতুবদিয়ার সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক এর এক প্রশ্নের জবাবে বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু জাতীয় সংসদে বলেছেন, আগামী দুই বছরের মধ্যেই সাব-মেরিন ক্যাবলের মাধ্যমে কুতুবদিয়ায় জাতীয় গ্রীড থেকে বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত হবে। ইতোমধ্যে এ বিষয়ের সম্ভাব্যতা যাচাই করা হচ্ছে। তিনি আরো বলেন, মহেশখালীর মাতারবাড়ি পাওয়ার হাব হিসাবে একাধিক প্রকল্প গড়ে উঠছে এর পার্শ্ববর্তী এলাকা হিসাবে দ্বীপ এলাকা কুতুবদিয়ায় অগ্রাধিকার ভিত্তিতে বিদ্যুৎ সরবরাহ করা হবে।
মাতারবাড়ির এসব প্রকল্প এলাকা অনেকবার সফর করার বিষয় উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, মহেশখালীর আলোয় আলোকিত হবে দেশ। এছাড়া মহেশখালীতে ব্যাপক উন্নয়নের কারণে অর্থনৈতিকভাবে এই উপজেলা আরো সমৃদ্ধ হবে।
আশেক উল্লাহ রফিক এমপি প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপুকে ধন্যবাদ জানিয়ে বলেন, ইতোমধ্যে মহেশখালীতে বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করতে একটি সাব-স্টেশন নির্মিত হয়েছে। যার ফলে বিদ্যুৎ নিয়ে স্বস্তি পাচ্ছেন সাধারণ মানুষ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ