Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭, ০৪ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

শামীমের আরো ৩ দিনের রিমান্ড রুহুল আমিন কারাগারে

ফেনী জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৬ এপ্রিল, ২০১৯, ১২:০৪ এএম

ফেনীর আলোচিত মাদরাসা ছাত্রী নুসরাত জাহান রাফি হত্যা মামলার এজাহারভুক্ত ৩নং আসামি ও সোনাগাজী ফাজিল মাদরাসা ছাত্রলীগের সভাপতি শাহাদাত হোসেন শামীমের আরো তিনদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। এছাড়া উপজেলা আ.লীগ সভাপতি রুহুল আমিনকে ৫ দিনের রিমাণ্ড শেষে কারাগারে প্রেরণ করা হয়েছে।
গতকাল বৃহস্পতিবার বিকালে ফেনীর সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. জহির হোসাইন এ রিমান্ড মঞ্জুর করেন। এর আগে গত ১৪ এপ্রিল নুসরাত হত্যার দায় স্বীকার করে জবানবন্দি দেয় শাহাদাত হোসেন। ৫ দিনের রিমাণ্ড শেষে তার কাছে আরো তথ্য পাওয়ার সম্ভাবনায় তদন্ত কর্মকর্তা শামীমকে আদালতে হাজির করে ৫ দিনের রিমাণ্ড দাবি করলে আদালত ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেন।
মামলার তদন্ত কর্মকর্তা পিবিআই পরিদর্শক মো. শাহ আলম জানান, শামীম নুসরাত হত্যার অন্যতম পরিকল্পনাকারী। ছাত্ররাজনীতির সাথে জড়িত থাকায় সে মাদরাসায় প্রভাব বিস্তার করতো। নুসরাতের কাছে বারবার প্রেম নিবেদন করে ব্যর্থ হয় শামীম। হত্যাকাণ্ডের পর গ্রেফতার এড়াতে শামীম গা ঢাকা দেয়। গত ১২ এপ্রিল সকালে তাকে ময়মনসিংহের মুক্তাগাছা থেকে গ্রেফতার করে পিবিআই। এরপর হত্যাকাণ্ডের বিষয়ে প্রথম শামীমই পিবিআই’র কাছে মুখ খোলে। হত্যার পুরো ঘটনা সে স্বীকার করলে দেশজুড়ে আলোড়ন সৃষ্টি হয়।
এদিকে রাফি হত্যাকাণ্ড মামলার অন্যতম আসামি সোনাগাজী উপজেলা আওয়ামী লীগের সভাপতি রুহুল আমিনকে কারাগারে প্রেরণ করা হয়েছে। পিবিআই জানায়, এর আগে গত ২০ এপ্রিল সন্ধ্যায় ফেনীর সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট শরাফ উদ্দিনের আদালতে রুহুল আমিনের ৫ দিনের রিমান্ড মঞ্জুর করা হয়। রিমান্ড শেষে তাকে গতকাল জেলে প্রেরণ করা হয়। এর আগে গত শুক্রবার বিকেলে রুহুল আমিনকে সোনাগাজী বাজারের তাকিয়া রোডস্থ ভাড়া বাসা থেকে গ্রেফতার করে পিবিআই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শামীমের আরো ৩ দিনের রিমান্ড
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ