Inqilab Logo

ঢাকা, বুধবার, ২১ আগস্ট ২০১৯, ০৬ ভাদ্র ১৪২৬, ১৯ যিলহজ ১৪৪০ হিজরী।

কোরআনের শিক্ষা ছাড়া শান্তি প্রতিষ্ঠা করা সম্ভব না

নরসিংদীতে আল্লামা ইসমাঈল নুরপুরী

স্টাফ রিপোর্টার, নরসিংদী থেকে : | প্রকাশের সময় : ২৬ এপ্রিল, ২০১৯, ১২:০৪ এএম

বাংলাদেশ খেলাফত মজলিসের আমীর আল্লামা ইসমাঈল নুরপুরী বলেছেন, পবিত্র কোরআনের শিক্ষায় পশ্চাৎপদতার কারণেই দেশ থেকে শান্তি তিরোহিত হয়ে গেছে। মানুষের মন থেকে আল্লাহ ভীতি দূরীভ‚ত হয়ে যাওয়ায় উঠে গেছে আল্লাহর রহমত ও বরকত। মানুষের মানসিক স্থিরতা নষ্ট হয়ে গেছে। প্রচলিত আইন- কানুন দিয়ে রাষ্ট্র কাঠামোকে নিয়ন্ত্রণ করা যাচ্ছে না। কোরআনের শিক্ষা ছাড়া ব্যক্তি, সমাজ ও রাষ্ট্র ব্যবস্থায় কখনোই শান্তি প্রতিষ্ঠা করা সম্ভব নয়।
তিনি বলেন, কোরআনের শিক্ষা দ্রুত সম্প্রসারণের জন্য নারীদের মধ্যে সর্বাগ্রে কোরআনের আলো ঢুকিয়ে দিতে হবে। একজন নারী কোরআনের শিক্ষায় শিক্ষিত হলে একটি পরিবার কোরআনের শিক্ষায় উদ্ভাসিত হয়ে ওঠে। একজন মা কোরআনের শিক্ষায় শিক্ষিত হলে সেই পরিবারের প্রতিটি সন্তান-সন্ততি কোরআনের শিক্ষা গ্রহণ করার সুযোগ পায়।
তিনি গতকাল বৃহস্পতিবার সকালে শিবপুর শাষপুর দারুল উলুম হোসাইনী মাদরাসায় প্রধান অতিথি এবং বুধবার রাতে রায়পুরার জামিয়া জামিরিয়া মহিলা মাদরাসা ও এতিমখানার উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতির বক্তৃতায় এসব কথা বলেন। শাষপুর মাদরাসায় স্বাগতিক বক্তব্য পেশ করেন মাদরাসার মুহতামিম হাফেজ মাওলানা আনোয়ার হোসেন। এখানে তিনি মানসম্পন্ন আদর্শ হিফয ও মক্তব নাজিরা গঠন উপলক্ষে ৮ দিনব্যাপী কোরআন প্রশিক্ষণ কর্মশালায় সনদপত্র বিতরণ করেন।
রায়পুরার জামিয়া জামিরা মহিলা মাদরাসার অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ইউপি চেয়ারম্যান আল আমিন ভ‚ইয়া মাসুদ। উদ্বোধক ছিলেন সাহেবনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি আমজাদ হোসেন সাফী। অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন আল্লামা বশির উদ্দিন, আল্লামা হাসান জামিল, আল্লামা ফরিদ উদ্দিন আল মোবারক ও মাওলানা মুফতি আতিকুল্লাহ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন