Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার ২৭ জুন ২০১৯, ১৩ আষাঢ় ১৪২৬, ২৩ শাওয়াল ১৪৪০ হিজরী।

চিকিৎসাসেবা ব্যবসায় পরিণত হলে গুণগত মান থাকে না

বিএমএর সেমিনারে অভিমত

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ২৬ এপ্রিল, ২০১৯, ১২:০৪ এএম

চিকিৎসা সেবা ব্যবসা পরিণত হলে গুণগত মান থাকে না উল্লেখ করে স্বাস্থ্য বিশেষজ্ঞরা বলেছেন, এ অবস্থা থেকে পরিত্রাণে সম্মিলিতভাবে এগিয়ে আসতে হবে। জনগণের স্বাস্থ্যসেবা সুনিশ্চিত করতে পেশাগত মূল্যবোধ ও যোগ্যতা সম্পন্ন চিকিৎসকের বিকল্প নেই।
ঝুঁকিপূর্ণ রোগীদের সুরক্ষা দিতে হবে। রোগীদের সাথে ভালো ব্যবহার করতে হবে। গতকাল বৃহস্পতিবার চমেক হাসপাতালের শাহ আলম বীরউত্তম মিলনায়তনে বাংলাদেশ মেডিকেল অ্যাসোেিয়শন (বিএমএ) আয়োজিত গোলটেবিল বৈঠকে এ অভিমত ব্যক্ত করা হয়।
সম্মেলনে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া, চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ডা. ইসমাইল খান, বাংলাদেশ মেডিকেল ও ডেন্টাল কাউন্সিলের সভাপতি অধ্যাপক ডা. শহিদুল্লাহ, স্বাস্থ্য অধিদপ্তরের চিকিৎসা শিক্ষা ও মানব সম্পদ উন্নয়ন বিষয়ক পরিচালক অধ্যাপক ডা. নাজমুল ইসলাম মুন্না, মহিলা ও শিশু স্বাস্থ্য সার্ভিসের পরিচালক ডা. মোহাম্মদ শরীফ, বাংলাদেশ কলেজ অব ফিজিশিয়ান অ্যান্ড সার্জনের প্রাক্তন সভাপতি অধ্যাপক ডা. সনোয়ার হোসেন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি অধ্যাপক ডা. প্রাণগোপাল দত্ত, চট্টগ্রাম মেডিকেল কলেজ অধ্যাপক ডা. সেলিম মোহাম্মদ জাহাঙ্গীর, হাসপাতালের পরিচালক ব্রিগ্রেডিয়ার জেনারেল মোহসেন উদ্দিন আহমেদ, বি.এম.এ চট্টগ্রামের সভাপতি অধ্যাপক ডা. মুজিবুল হক খান, সেক্রেটারি ডা. মো. ফয়সাল ইকবাল চৌধুরী ও দেশের খ্যাতিমান চিকিৎসকবৃন্দ বক্তব্য রাখেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চিকিৎসাসেবা

২৫ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ