Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ২৫ জুন ২০১৯, ১১ আষাঢ় ১৪২৬, ২১ শাওয়াল ১৪৪০ হিজরী।

শ্রীলঙ্কায় বোমা হামলা সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের চক্রান্ত বিক্ষোভ সমাবেশে-ইশা ছাত্র আন্দোলন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ এপ্রিল, ২০১৯, ১২:০৪ এএম

 

শ্রীলঙ্কায় বোমা হামলায় হতাহতের ঘটনায় গভীর শোক ও নিন্দা জানিয়েছে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন। গতকাল বৃহস্পতিবার বিকেলে ঢাবির টিএসসি চত্বর থেকে শ্রীলঙ্কায় সিরিজ বোমা হামলায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল করে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন।
সংগঠনের কেন্দ্রীয় সহ-সভাপতি এম. হাছিবুল ইসলাম এর সভাপতিত্বে ও সেক্রেটারি জেনারেল মুহাম্মাদ মুস্তাকিম বিল্লাহ-এর সঞ্চালনায় টিএসসি চত্বরে বিক্ষোভপূর্ব সমাবেশে নেতৃবৃন্দ বলেন, বর্বরোচিত এ ঘটনাটি শ্রীলঙ্কাসহ বিশ্ববাসীকে থমকে দিয়েছে। নেতৃবৃন্দ বলেন, একটি মহল এই ঘটনার দায় সম্পূর্ণ মুসলমানদের কাঁধে চাপিয়ে দিতে চায়। এটি পরিকল্পিত একটি চক্রের ষড়যন্ত্রের অংশ বিশেষ। যা বিশ্বব্যাপী সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের গভীর ষড়যন্ত্র।
এই ঘটনায় শ্রীলঙ্কান গোয়েন্দা বাহিনী কোন প্রকার আগাম সতর্ক বার্তা দিতে ব্যর্থ হয়েছে। যা এই বোমা হামলায় তাদের সম্পৃক্ততার দিকে ইঙ্গিত করে। এসময় আরো উপস্থিত ছিলেন, সংগঠনের জয়েন্ট সেক্রেটারি জেনারেল নূরুল করীম আকরাম, ঢাবি সভাপতি শফিকুল ইসলাম, একেএম আব্দুজ্জাহের আরেফী, শেখ মুহা. আল-আমিন, মুহাম্মাদ আব্দুল জলিল, কে এম শরীয়াতুল্লাহ, ইউসুফ আহমাদ মানসুর, এম.এম. শোয়াইব।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শ্রীলঙ্কায় বোমা হামলা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ