Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ২৩ জুলাই ২০১৯, ০৮ শ্রাবণ ১৪২৬, ১৯ যিলক্বদ ১৪৪০ হিজরী।

চাঁদাবাজি মামলায় জাপা নেতা কারাগারে

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ থেকে : | প্রকাশের সময় : ২৬ এপ্রিল, ২০১৯, ১২:০৩ এএম

সদর থানার একটি চাঁদাবাজি মামলায় বহু অভিযোগে অভিযুক্ত ভ‚মিদস্যু হিসেবে পরিচিত জাপা নেতাকে জেলহাজতে প্রেরণ করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকালে আল জয়নালকে ১০ দিনের রিমান্ড আবেদন করে আদালতে পাঠায় সদর মডেল থানা পুলিশ।
পরে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মিল্টন আহমেদের আদালতে আল জয়নালের জামিন ও রিমান্ড শুনানির আবেদন করা হয়। আদালত আগামী রোববার জামিন ও রিমান্ড শুনানির তারিখ ধার্য্য করে আল জয়নালকে জেলহাজতে পাঠানোর আদেশ দেন।
গত বুধবার সদর মডেল থানায় দায়েরকৃত ২০ লাখ টাকা চাঁদাবাজি মামলায় নারায়ণগঞ্জের আলোচিত জাতীয় পার্টির (এরশাদ) নেতা আল জয়নালকে গ্রেফতার করে পুলিশ। স্বর্ণ ব্যবসায়ী মালিক সমিতির সভাপতি ফারুক বাদি হয়ে বুধবার সন্ধ্যায় সদর মডেল থানায় জমি সংক্রান্ত ঘটনায় ২০ লাখ টাকা চাঁদা দাবির মামলা করেন।
সদর মডেল থানা পুলিশ ওই মামলার সূত্র ধরে বুধবার দিবাগত রাত সোয়া ১২টার দিকে নগরীর এসএম মালেহ রোডে জয়নালের নিজ বাড়ির সামনে থেকে তাকে গ্রেফতার করে।
খোঁজ নিয়ে জানা গেছে, গত বছরের ৩০ মে জাতীয় পার্টির চেয়ারম্যান ও সাবেক প্রেসিডেন্ট হুসেইন মুহাম্মদ এরশাদের হাতে ফুলের তোড়া দিয়ে জাতীয় পার্টিতে যোগ দেন আল জয়নাল। তার বিরুদ্ধে ভ‚মিদস্যুতা, প্রতারণা, পুলিশকে লক্ষ্য করে গুলিসহ বিভিন্ন অপরাধে একাধিক অভিযোগ, জিডি ও মামলা রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ