Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯, ৩০ আশ্বিন ১৪২৬, ১৫ সফর ১৪৪১ হিজরী

ভুয়া আইডি কার্ডে ঢাবির বাসে উঠে বিপাকে ঢাকা কলেজছাত্র

বিশ্ববিদ্যালয় রিপোর্টার : | প্রকাশের সময় : ২৬ এপ্রিল, ২০১৯, ১২:০৩ এএম

রাজধানীর নীলক্ষেত থেকে বানানো ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভুয়া আইডি কার্ড দেখিয়ে বিপাকে পড়ে ঢাকা কলেজের এক শিক্ষার্থী। গতকাল বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের বাসে এ ঘটনা ঘটে। বাসের শিক্ষার্থীরা এ ছাত্রকে আটক করে বিশ্ববিদ্যালয় প্রক্টর অফিসে সোপর্দ করে। অভিযুক্ত শিক্ষার্থীর নাম আরমান। তিনি নারায়ণগঞ্জ থেকে আসা ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘আনন্দ বাসে’ নিয়মিত যাতায়াত করতেন। পরে ওই শিক্ষার্থীর বাবা এসে তাকে ছাড়িয়ে নিয়ে যান।
আনন্দ বাস কমিটির সদস্যরা জানান, অভিযুক্ত আরমান নীলক্ষেত থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভুয়া আইডি কার্ড বানিয়ে ঢাবি ছাত্র পরিচয়ে বাসে যাতায়াত করত। কয়েক মাস আগে বিষয়টি টের পেয়ে তাকে সতর্ক করা হয়। বৃহস্পতিবার একই বাসে উঠলে বাসের কয়েকজন সদস্য ওই শিক্ষার্থীকে উঠতে নিষেধ করলে সে উল্টো তাদের সাথে খারাপ ব্যবহার করে। পরে এ ছাত্রকে বিশ্ববিদ্যালেয়ের প্রক্টর অফিসে সোপর্দ করা হয়। ঘটনার বিষয়ে সহকারী প্রক্টর সোহেল রানা বলেন, ঢাকা কলেজের ছাত্র ভুয়া আইডি কার্ড দেখিয়ে বিশ্ববিদ্যালয়ের একটি বাস রুটে যাওয়া-আসা করত। শিক্ষার্থীরা তাকে প্রক্টর অফিসে নিয়ে এলে পরে তার বাবার কাছে তুলে দেয়া হয়। তার কাছ থেকে আইডি কার্ডটি জব্দ করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ