Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ০৬ কার্তিক ১৪২৬, ২২ সফর ১৪৪১ হিজরী

সাবেক সেনাকর্মকর্তাসহ ৬০ জনের জামিন বাতিল

রংপুর থেকে স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ২৭ এপ্রিল, ২০১৯, ১২:০৬ এএম

রংপুরে ভুয়া লাইসেন্সে অস্ত্র বহন মামলায় সাবেক সেনাকর্মকর্তাসহ ৬০ জনের জামিন বাতিল করে কারাগারে প্রেরণ করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার রংপুর সিনিয়র জেলা ও দায়রা জজ আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে বিকেল ৪টার দিকে আদালতের বিচারক রাশেদা সুলতানা শুনানি শেষে তাদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন। রংপুর জেলা প্রশাসকের স্বাক্ষর জাল করে ও ভুয়া পুলিশ ভেরিফিকেশন দিয়ে কাগজপত্র তৈরি করে চারশ’ অস্ত্রের লাইসেন্স প্রদান ও নবায়ন অভিযোগে চার্জশিটভুক্ত ৬০ জন লাইসেন্স গ্রহণকারীর জামিন আবেদন নামঞ্জুর করেন আদালত।
রংপুর জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) আব্দুল মালেক জানান, চাঞ্চল্যকর এই অস্ত্র মামলায় রংপুর সিনিয়র জেলা ও দায়রা জজ আদালতে হাজির হয়ে জামিন প্রার্থনা করেন দেশের বিভিন্ন এলাকার ৬০ জন ব্যক্তি। যারা অর্থের বিনিময়ে অস্ত্রের ভুয়া লাইসেন্স নিয়েছিলেন এবং হাইকোর্ট থেকে অন্তর্বর্তীকালীন জামিনে ছিলেন। আদালতে জামিন আবেদন জানানো সবাই সেনাবাহিনীসহ বিভিন্ন সামরিক, আধাসামরিক বাহিনীর সদস্য ও বিভিন্ন পদের অবসরপ্রাপ্ত কর্মকর্তা ছিলেন।
উল্লেখ্য, জেলা প্রশাসকের কার্যালয়ের জেএম শাখার অফিস সহকারী সামসুল ইসলাম ও তার সিন্ডিকেট ২০০৩ সাল থেকে ২০১৫ সালের মধ্যে রংপুরের তৎকালীন জেলা প্রশাসকদের স্বাক্ষর জাল করে ব্যাকডেটে ৪ শতাধিক আগ্নেয়াস্ত্রের লাইসেন্স দেন। এর মাধ্যমে ওই সিন্ডিকেটটি কোটি কোটি টাকা হাতিয়ে নেয়। ঘটনাটি প্রকাশ হওয়ায় জেলা প্রশাসকের কার্যালয়ে অভিযান চালিয়ে সামসুলের আলমারি থেকে ১৫টি ভুয়া আগ্নেয়াস্ত্রের লাইসেন্স, ১৫টি ভুয়া লাইসেন্সের ভলিউম, নগদ ৭ লাখ টাকা, ১১ লাখ টাকার এফডিআর ও ২ লাখ টাকার সঞ্চয়পত্র উদ্ধার করা হয়। এ ঘটনায় জেলা প্রশাসকের কার্যালয় ও দুদক থেকে দুটি মামলা করা হয়। পরে ২৮১ জনের নামে আদালতে চার্জশিট দেয়া হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন