Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ০৬ কার্তিক ১৪২৬, ২২ সফর ১৪৪১ হিজরী

সবজিবাহীযানে চাঁদাবাজির কথা স্বীকার করলেন মন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ এপ্রিল, ২০১৯, ১২:০৬ এএম

রাজধানী ঢাকা শহরে সবজি নিয়ে আসা যানবাহনে চাঁদাবাজির কথা স্বীকার করলেন কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক। তিনি বলেন, সরকার এটি নিয়ন্ত্রণে সর্বাত্মক চেষ্টা করছে।
গতকাল বৃহস্পতিবার সংসদে সংরক্ষিত আসনের আদিবা আঞ্জুম মিতার সম্পূরক প্রশ্নের জবাবে মন্ত্রী চাঁদাবাজির এ কথা স্বীকার করেন। বাণিজ্যমন্ত্রী টিপু মুনশির অনুপস্থিতিতে কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক সংসদ সদস্যদের প্রশ্নের জবাব দেন। মিতা তার সম্পূরক প্রশ্নে জানতে চান, ঢাকার বাইরে থেকে সবজি আনার সময় বিভিন্ন জায়গায় চাঁদা আদায় করা হয়। এতে ঢাকায় এসে দাম বেড়ে যায়। এ বিষয়ে মন্ত্রণালয় কোনো পদক্ষেপ গ্রহণ করছে কি না?
জবাবে কৃষিমন্ত্রী বলেন, আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে সমন্বয় করে বাণিজ্য মন্ত্রণালয় চাঁদাবাজির বিষয়টি মনিটরিং করে আসছে। বিভিন্ন পরিবহন শ্রমিক সংগঠন নানা কারণে চাঁদা সংগ্রহ করে। সবজি পরিবহনের সময় চাঁদা আদায়ের বিষয়টিতে আমি দ্বিমত পোষণ করছি না। এটা সত্য যে, কিছু কিছু পয়েন্টে চাঁদাবাজি হয়। চাঁদা আদায়ের ঘটনা ঘটছে। সেগুলো নিয়ন্ত্রণে সর্বাত্মক চেষ্টা চালানো হচ্ছে। ##



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চাঁদাবাজি

১১ এপ্রিল, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ