Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার ২৩ মে ২০১৯, ০৯ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৭ রমজান ১৪৪০ হিজরী।
শিরোনাম

আবারও রিয়ালের হোঁচট

লা লিগা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৬ এপ্রিল, ২০১৯, ৯:০৮ এএম | আপডেট : ২:৪৭ পিএম, ২৬ এপ্রিল, ২০১৯

মৌসুমজুড়ে একের পর এক হোঁচট খাওয়া রিয়াল মাদ্রিদ আবারো ধাক্কা খেয়েছে। ২০১২ সালের পর প্রতিবেশী দলটির কাছ থেকে পাওয়া পয়েন্টে চাম্পিয়ন্স লিগের আশা টিকিয়ে রেখেছে গেটাফে।

গেটাফের মাঠে বৃহস্পতিবার গোলশূন্য ড্র করেছে জিনেদিন জিদানের দল। এর আগে সর্বশেষ ১০ ম্যাচেই গেটাফেকে হারিয়েছিল রিয়াল মাদ্রিদ।

লা লিগায় প্রাপ্ত এক পয়েন্টে শীর্ষ চারে ফিরেছে স্বাগতিক দলটি। রিয়ালের ঠিক এক ধাপ পিছনে তারা। তবে দুই দলের ব্যবধানটা ১০ পয়েন্টের। একই দিনে আগের ম্যাচে নিজেদের মাঠে রায়ো ভায়োকানোকে ৫-০ গোলে উড়িয়ে শীর্ষ চারে উঠেছিল সেভিয়া। সমান ৫৫ পয়েন্ট নিয়েও গোল ব্যবধানে পিছিয়ে সেভিয়া নেমে গেছে পাঁচে। ৫২ পয়েন্ট নিয়ে চ্যাম্পিয়ন্স লিগে জায়গা করে নেয়ার দৌড়ে রয়েছে ভ্যালেন্সিয়াও।

এদিন জয়ের ভালো সুযোগ ছিল গেটাফের। কিন্তু জর্জ মোলিনা ও জেমি মাতাকে ডাবল সেভ দেন গোলরক্ষক কেইলর নাভাস। করিম বেনজেমার সোজাসুজি নেওয়া শট সহজেই প্রতিহত করেন গেটাফে গোলরক্ষক। এপ্রিলে রিয়ালের করা আট গোলই করেছেন এই ফরাসি স্ট্রাইকার।

এই ম্যাচেও দল নিয়ে পরীক্ষা-নিরীক্ষা চালান জিদান। সর্বশেষ অ্যাথলেটিক বিলবাওয়ের বিপক্ষে ৩-০ গোলে জয় পাওয়া একাদশে ছয়টি পরিবর্তন আনেন ১০ মাসের ব্যবধানে কোচ হিসেবে ফেরা এই ফরাসি। লা লিগায় প্রথমবারের মত একাদশে সুযোগ পান ব্রাহিম দিয়াজ। একাদশে ফিরে নিজেকে চেনাতে পারেননি গ্যারেথ বেল।

কালই লেভান্তেকে হারিয়ে শিরোপা উৎসব করতে পারে বার্সেলোনা। রিযালের চেয়ে ১৫ ও দ্বিতীয় স্থানে থাকা অ্যাটলেটিকো মাদ্রিদের চেয়ে ৯ পয়েন্টে এগিয়ে লিওনেল মেসির দল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন