Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

পাটুরিয়া-দৌলতদিয়ায় পারাপারের অপেক্ষায় ৩ শতাধিক যান

মানিকগঞ্জ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ এপ্রিল, ২০১৯, ১২:৪৪ পিএম

দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১টি জেলার প্রবেশের অন্যতম নৌরুট পাটুরিয়া-দৌলতদিয়ার উভয় ঘাটে পারাপারের জন্য অপেক্ষায় রয়েছে প্রায় তিন শতাধিক যানবাহন। তবে অপেক্ষমাণ যানবাহনের মধ্যে পণ্যবাহী ট্রাকের সংখ্যাই বেশি।
যাত্রী ভোগান্তির বিষয়টি বিবেচনা করে যাত্রীবাহী বাস ও ব্যক্তিগত ছোট গাড়িগুলো অগ্রাধিকার ভিত্তিতে নৌরুট পারাপার করা হচ্ছে। যে কারণে চরম ভোগান্তিতে পড়েছে সাধারণ পণ্যবাহী ট্রাক চালক ও শ্রমিকেরা। তবে জরুরি পণ্যবাহী ট্রাক পারাপার স্বাভাবিক রয়েছে বলে জানান ফেরিঘাট সংশ্লিষ্টরা।
আজ শুক্রবার সকাল সাড়ে ৯টার দিকে বিষয়টি নিশ্চিত করেন বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্পোরেশনের (বিআইডব্লিউটিসি) পাটুরিয়া-দৌলতদিয়া ফেরিঘাট সংশ্লিষ্ট কর্মকর্তারা।
মানিকগঞ্জের পাটুরিয়া ফেরিঘাট বিআইডব্লিউটিসি’র বাণিজ্য বিভাগের ব্যবস্থাপক সালাউদ্দিন হোসেন বলেন, ভোর থেকেই দক্ষিণ-পশ্চিমাঞ্চলগামী ব্যক্তিগত ছোট গাড়ি ও যাত্রীবাহী বাসের চাপ রয়েছে। ফলে ক্রমেই দীর্ঘ হচ্ছে ওই যানবাহনের লাইন। যে কারণে সাধারণ পণ্যবাহী ট্রাক পারাপার করা হচ্ছে সীমিত আকারে। শুধুমাত্র জরুরি পণ্যবাহী ট্রাকগুলোকে সিরিয়াল অনুযায়ী নৌরুট পারাপারে অগ্রাধিকার দেওয়া হচ্ছে। অপরদিকে আটকে রাখা হচ্ছে সাধারণ পণ্যবাহী ট্রাকগুলো।
তিনি বলেন, যানবাহনের চাপ কমে গেলে সিরিয়াল অনুযায়ী ওই ট্রাকগুলোকে পারাপার করা হবে। পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ছোট বড় মিলে ১৬টি ফেরি রয়েছে। এর মধ্যে যান্ত্রিক ত্রুটির কারণে পাটুরিয়া ফেরিঘাটের ভাসমান মেরামত কারখানা মধুমতীতে মেরামতে রয়েছে একটি ফেরি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাটুরিয়া-দৌলতদিয়া

১৫ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ