Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ০৬ কার্তিক ১৪২৬, ২২ সফর ১৪৪১ হিজরী

বগুড়ায় ভার্চুয়াল মুদ্রার ৩ অবৈধ কারবারি গ্রেফতার

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ২৬ এপ্রিল, ২০১৯, ১২:৫৯ পিএম

বাংলাদেশী আইনে মুদ্রার অবৈধ ভার্চুয়াল বিনিময় পদ্ধতি ‘ক্রিপ্টোকারেন্সি ’ এর ৩ কারবারিকে গ্রেফতার করেছে সাইবার ক্রাইম পুলিশ বগুড়ার একটি টিম। টিমের সদস্যরা হবিগঞ্জ ও লক্ষিপুর জেলায় ২দিনের একটানা অভিযানে গ্রেফতার করেছে । গ্রেফতারকৃতদের কাছ থেকে ভার্চুয়াল মুদ্রা কেনাবেচার কাজে ব্যবহ্যত ২টি ল্যাপটপ , ১৬টি মোবাইল, ২০ টি সিম উদ্ধার ওওইচক্রের ব্যবহ্যত ২টি ওয়েব সাইট শনাক্ত করা হয়েছে ।
শুক্রবার বেলা সাড়ে ১১ টায় বগুড়া পুলিশ সুপারের কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানিয়ে বগুড়ার পুলিশ সুপার আলী আশরাফ ভুঞা জানান সাইবার পুলিশ বগুড়ার ইন্সপেক্টর মোঃ এমরান মাহমুদ তুহিন এর নেতৃত্বে একটি অভিযানিক টিম গত ২৩ ও২৪ এপ্রিল হবিগঞ্জের মাধবপুর ও লক্ষিপিুরের রায়পুর থানা এলাকায় অভিযান চালিয়ে উল্লেখিত ৩ আসামীকে গ্রেফতার করে । গ্রেফতারকৃতরা হল হবিগঞ্জের মাধবপুর উপজেলার আন্দিউড়া গ্রামের আহসান হাবিব ওরফে শাহ মোঃ তাসনিম (২২), একই গ্রামের সোহেল মিয়া ওরফে কাজি সোহেল (২৭) এবং লক্ষিপুর জেলার রায়পুর উপজেলার উলফাতনগর গ্রামের মাসুম হোসাইন ওরফে মারুফ বিল্লাহ (২৫) ।
এসপি জানান, বেআইনী জেনেও গ্রেফতারকৃতরা দীর্ঘদিন ধরে ভার্চুয়ার মুদ্রা বিনিময়ে ক্রিপ্টোকারেন্সি ব্যবসায় খোলামেলাবাবে জড়িত হয়ে বিটকয়েন, বিটকযেনক্যাশ, স্ক্রিল,লাইটকয়েন, ওয়েবমানি ,নেটেলার,ইথিরিয়াম, পারফেক্ট মানি কেনাবেচার আড়ালে ক্লায়েন্টদের সাথে প্র্রতারনা করে আসছিল । বেশ কিছুদিন ধরে পর্যবেক্ষনের পর গ্রেফতারকৃতদের অপরাধ নিশ্চিত হয়ে পুলিশ অভিযানে নামে ও তাদের গ্রেফতার করে ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বগুড়া


আরও
আরও পড়ুন