Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৪ অক্টোবর ২০১৯, ২৯ আশ্বিন ১৪২৬, ১৪ সফর ১৪৪১ হিজরী

পাটুরিয়া-দৌলতদিয়া ঘাটে গাড়ির চাপ বৃদ্ধি

দুই পাড়ে যানবাহনের দীর্ঘ লাইন

আরিচা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ এপ্রিল, ২০১৯, ২:০৬ পিএম

পাটুরিয়া - দৌলতদিয়া ঘাটে বৃহস্পতিবার থেকে যানবাহনের চাপ বৃদ্ধি পেয়েছে। ফলে দুই পারেই যানবাহনের দীর্ঘ লাইন দেখা গেছে। পারা-পারের অপেক্ষায় রয়েছে তিন শতাধিক যানবাহন। যার অধিকাংশই পণ্যবাহী ট্রাক। কারণ যাত্রীবাহী বাস ও প্রাইভেটকার ও মাইক্রোবাস অগ্রাধিকার ভিত্তিতে পারাপার করা হচ্ছে। ফলে ভোগান্তিতে পরছে ট্রাক চালকরা।
বিআইডব্লিউটিসি সূত্রে জানা গেছে, শুক্র-শনিবার সাপ্তাহিক ছুটি থাকায় সকল ধরনের যানবাহনের চাপ বেড়ে যায়। এরমধ্যে যাত্রীবাহী বাস ও ছোট গাড়ির চাপ বেশী বাড়ে। শুক্রবার দুপুর ১২ টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত ৩শ যানবাহন ফেরি পারা-পারের অপেক্ষায় রয়েছে।
বিআইডব্লিউটিসি’র পাটুরিয়া ঘাটের বাণিজ্য বিভাগের ব্যবস্থাপক সালাউদ্দিন হোসেন জানান, ভোর থেকেই দক্ষিণ ও পশ্চিমাঞ্চলগামী ব্যক্তিগত ছোট গাড়ি ও যাত্রীবাহী বাসের চাপ রয়েছে। ফলে ক্রমেই দীর্ঘ হচ্ছে ওই যানবাহনের লাইন। যে কারণে সাধারণ পণ্যবাহী ট্রাক পারাপার করা হচ্ছে সীমিত আকারে। শুধুমাত্র জরুরি পণ্যবাহী ট্রাকগুলোকে সিরিয়াল অনুযায়ী নৌরুট পারাপারে অগ্রাধিকার দেওয়া হচ্ছে।

বিআইডব্লিউটিসির দৌলতদিয়া ঘাটের বাণিজ্য বিভাগের সহকারী ব্যবস্থাপক রুহুল আমিন জানান, মধ্যরাতের পর থেকে ভোর পর্যন্ত ঢাকামুখী যাত্রীবাহী বাস ও জরুরি পণ্যবাহী ট্রাকের চাপ বেশি থাকায় পণ্যবাহী ট্রাকগুলো সিরিয়াল অনুযায়ী আটকে রাখা হয়। ফলে অপেক্ষমান পণ্যবাহী ট্রাকরে সংখ্যা বাড়ছে। তিনি আরও জানান, অপরদিকে আটকে রাখা হচ্ছে সাধারণ পণ্যবাহী ট্রাকগুলো। যানবাহনের চাপ কমে গেলে সিরিয়াল অনুযায়ী ওই ট্রাকগুলোকে পারাপার করা হবে।
পাটুরিয়া দৌলতদিয়া নৌরুটে ছোট বড় মিলে ১৬টি ফেরি রয়েছে। এর মধ্যে ১টি ফেরি যান্ত্রিক ত্রুটির কারণে পাটুরিয়া ফেরিঘাটের ভাসমান মেরামত কারখানা মধুমতিতে মেরামতে রয়েছে । বাকি ১৫টি ফেরি দিয়ে যাত্রী ও যানবাহন পারাপার করা হচ্ছে।
যানবাহনের চাপ কমে গেলে এ অবস্থা থাকবেনা বলে তিনি জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাটুরিয়া-দৌলতদিয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ