Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ০৬ কার্তিক ১৪২৬, ২২ সফর ১৪৪১ হিজরী

টাকার বিনিময়ে বগুড়া বিএনপির কমিটি গঠনের অভিযোগ

প্রতিবাদ সমাবেশে ২ নেতার বহিষ্কারাদেশ প্রত্যাহার দাবি

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ২৬ এপ্রিল, ২০১৯, ৬:৩০ পিএম

তৃনমূল নেতাকর্মীদের মতামত উপেক্ষা করে বগুড়া জেলা বিএনপির বর্তমান কমিটি ভেঙে দিয়ে নতুন আহ¦বায়ক কমিটি গঠন এবং বগুড়া জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক পরিমল চন্দ্র দাস ও জেলা স্বেচ্ছাসেবক দলের বগুড়া জেলা শাখার সভাপতি শাহ মেহেদী হাসান হিমুকে দল থেকে বহিষ্কারের প্রতিবাদে বগুড়ায় বিক্ষোভ করছে দলের নেতা কর্মিরা । বৃহস্পতিবার রাতেই সদ্য বহিষ্কৃত বিএনপি নেতা পরিমল চন্দ্র দাস ও শাহ মেহেদী হাসান হিমু সমর্থকরা তাদের নেতাদের বহিষ্কারাদেশ প্রত্যাহার দাবিতে দলের জেলা কার্যালয়ে তালা ঝুলিয়ে দেয় । শুক্রবার সকালে হাতে লেখা পোষ্টার সাঁটানো হয় কার্যালয়ের দেয়ালে । পোষ্টারে লেখা ছিল ‘টাকার বিনিময়ে কমিটি গঠন চলবেনা ।’ দালাল মুক্ত বিএনপি চাই ’ ইত্যাদি । বিকাল ৪টা থেকে দলের নবাববাড়ি সড়কের জেলা কার্যালয়ের সামনের রাস্তা অবরোধ করে প্রতিবাদ সভা শুরু করা হয় । সভায় সংস্কারপন্থী হিসেবে চিহ্নিত সাবেক সংসদ সদস্য গোলাম মোহাম্মদ সিরাজকে উদ্দেশ্য করে প্রায় সকল বক্তারাই বলেন , সিরাজের টাকার গন্ধে পাগল হয়ে কেন্দ্রীয় নেতারা বগুড়া বিএনপি নিয়ে ছিনি মিনি খেলতে আরম্ভ করেছে । বক্তারা বলেন, ২০০৭ সাল থেকে বগুড়ার যেসব নেতা কর্মি জেল জুলুম ,মামলা হামলা সহ্য করেও দলকে একটা সাজানো গোছানো পর্যায়ে নিয়ে গেছে বিগত সংসদ নির্বাচনের আগে তাদেরকে কোনঠাসা করা হয় এই সিরাজের কারণেই । ২০০৭ থেকে ১৮ সাল পর্যন্ত সিরাজ দল থেকে সম্পূর্ণ ডিটাচ থাকলেও কেবল টাকার জোরেই তিনি সদ্য সমাপ্ত সংসদ নির্বাচনের আগে নিজে ও কাজি রফিক নামে আরেক সংস্কার পন্থীকে মনোনয়ন পাইয়ে দেন । জাতীয় স্বার্থে তখন আমরা চুপ থাকলেও এখন আর চুপ থাকা সম্ভব নয় ।’

সন্ধ্যা ৬টায় এই রিপোর্ট লেখার সময় পর্যন্ত বিপুল সংখ্যক নেতাকর্মীকে ঘটনাস্থলে দেখা যায়। নেতাদের মধ্যে জেলা মহিলাদলের সভানেত্রী লাভলী রহমান, সদ্য বহিষ্কৃত পরিমল চন্দ্র দাস, শাহ মেহেদী হাসান হিমু , দেলোয়ার হোসেন পশারী হিরু , শাহাবুল আলম পিপলু , তৌহিদুল আলম বিটু যুবদল নেতা ফারুক , প্রমুখ উপস্থিত ছিলেন ।
হঠাৎ কেন এই বহিস্কার তা ’ জানতে চাইলে বিক্ষুদ্ধ নেতা কর্মিরা জানান, গত এমপি নির্বাচনে মনোনয়ন প্রশ্নে দলের বর্তমান জেলা সভাপতি ভিপি সাইফুলের সমর্থন না পেয়ে সংষ্কারবাদি জিএম সিরাজ তার উপর ক্ষিপ্ত ছিলেন । এখন সুযোগ বুঝে তিনি পুনরায় টাকার জোরে কেন্দ্রর নেতাদের ম্যানেজ করে নতুন আহ্বায়ক কমিটির নামে ভিপি সাইফুলকে দলে কোনঠাসা করতে চাইছেন । এই তৎপরতার প্রতিবাদ করাতেই হঠাৎ করে কর্মিবান্ধব ২ তরুন বিএনপি নেতা পরিমল চন্দ্র দাস ও শাহ মেহেদী হাসান হিমুকে বহিষ্কার করা হয়েছে যা’ মোটেই যৌক্তিক নয় তা’ মেনে নেওয়া হবেনা ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অভিযোগ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ