Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ০৬ কার্তিক ১৪২৬, ২২ সফর ১৪৪১ হিজরী

কাপ্তাইয়ে মেয়াদোত্তীর্ণ পণ্য ধ্বংস ভ্রাম্যমাণ আদালতের জরিমানা

কাপ্তাই (রাঙামাটি) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ এপ্রিল, ২০১৯, ১২:০৬ এএম

কাপ্তাইয়ের বড়ইছড়ি ও নতুন বাজার এলাকার কয়েকটি খাবার দোকান, মুদি দোকান, ফুটসের দোকানে অপরিচ্ছন্নতা, মেয়াদোত্তীর্ণ খাদ্য দ্রব্য রাখাসহ স্থানীয় একটি ডায়াগনস্টিক সেন্টারের অনিয়মের দায়ে ভ্রাম্যমান আদালতে এসব দোকানীকে সর্বমোট ১৫ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়েছে। গত বৃহস্পতিবার বিকেলে এই অভিযান পরিচালনা করেন কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আশ্রাফ আহমেদ রাসেল। এ সময় তিনি রমজানকে কেন্দ্র করে যেনো কোন দ্রব্যের বাজার মুল্যের চেয়ে অতিরিক্ত মুল্য ক্রেতা থেকে নেয়া না হয় সেই বিষয়ে দোকানীদের উদ্ভুদ্ধ করেন। এছাড়া সব সময় মূল্য তালিকা দোকানের দৃশ্যমান স্থানে টাঙিয়ে রাখার নির্দেশ প্রদান করেন।
পরে নতুন বাজার বণিক কল্যান সমবায় সমিতি লি. এর অফিসে রমজানে সকল পণ্যের অতিরিক্ত মূল্য নিয়ন্ত্রণ বিষয়ে ব্যবসায়ী ও কমিটির নেতৃবৃন্দের উপস্থিতিতে একটি সভা অনুষ্ঠিত হয়েছে। এসময় উপস্থিত ছিলেন, উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর মো. ইলিয়াছ, নতুন বাজার বণিক কল্যান সমবায় সমিতি লি. এর সভাপতি বাবু সাগর চক্রবর্ত্তী, স্থানীয় ইউপি সদস্য মো. সজিবুর রহমান, কাপ্তাই প্রেস ক্লাবের অর্থ সম্পাদক নূর হোসেন মামুন, কাপ্তাই থানা পুলিশসহ আরও অনেকে।
কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আশ্রাফ আহমেদ রাসেল এই প্রতিনিধিকে বলেন, নতুন বাজার ও বড়ইছড়ি বাজারের বিভিন্ন দোকনে মেয়াদোত্তীর্ণ খাদ্য দ্রব্য পাওয়া গিয়েছে। এসব দ্রব্য সামগ্রী আমরা জব্দ করে ধ্বংস করেছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন