Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

টাকার বিনিময়ে বিএনপির কমিটি গঠনের অভিযোগ

বগুড়া ব্যুরো : | প্রকাশের সময় : ২৭ এপ্রিল, ২০১৯, ১২:০৬ এএম

তৃণমূল নেতা কর্মিদের মতামত উপেক্ষা করে বগুড়া জেলা বিএনপির বর্তমান কমিটি ভেঙে দিয়ে নতুন আহ্বায়ক কমিটি গঠন এবং বগুড়া জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক পরিমল চন্দ্র দাস ও জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি শাহ মেহেদী হাসান হিমুকে দল থেকে বহিষ্কারের প্রতিবাদে বগুড়ায় বিক্ষোভ করেছে দলের নেতা কর্মিরা।
বৃহস্পতিবার রাতে বহিস্কৃত বিএনপি নেতা পরিমল চন্দ্র দাস ও শাহ মেহেদী হাসান হিমুর সমর্থকরা তাদের নেতাদের বহিষ্কারাদেশ প্রত্যাহারের দাবিতে দলের জেলা কার্যালয়ে তালা ঝুঁলিয়ে দেয়। গতকাল সকালে হাতে লেখা পোস্টার সাঁটানো হয় কার্যালয়ের দেয়ালে। পোস্টারে লেখা ছিল ‘টাকার বিনিময়ে কমিটি গঠন চলবে না’। দালাল মুক্ত বিএনপি চাই’ ইত্যাদি
বিকাল ৪টায় দলের নবাববাড়ি সড়কের জেলা কার্যালয়ের সামনের রাস্তা অবরোধ করে প্রতিবাদ সভা করা হয়। সভায় সংস্কারপন্থী হিসেবে চিহ্নিত সাবেক সংসদ সদস্য গোলাম মোহাম্মদ সিরাজকে উদ্দেশ্য করে প্রায় সকল বক্তাই বলেন, সিরাজের টাকার গন্ধে পাগল হয়ে কেন্দ্রীয় নেতারা বগুড়া বিএনপি নিয়ে ছিনিমিনি খেলতে আরম্ভ করেছে। বক্তারা বলেন, ২০০৭ সাল থেকে বগুড়ার যেসব নেতা কর্মী জেল জুলুম, মামলা হামলা সহ্য করেও দলকে একটা পর্যায়ে নিয়ে গেছে গত সংসদ নির্বাচনের আগে তাদেরকে কোনঠাসা করা হয় এই সিরাজের কারনেই। ২০০৭ থেকে ’১৮ সাল পর্যন্ত সিরাজ দল থেকে সম্পূর্ণ বিচ্ছিন্ন থাকলেও কেবল টাকার জোরেই তিনি সদ্য সমাপ্ত সংসদ নির্বাচনের আগে নিজে ও কাজি রফিক নামে আরেক সংস্কারপন্থীকে মনোনয়ন পাইয়ে দেন। জাতীয় স্বার্থে তখন আমরা চুপ থাকলেও এখন আর চুপ থাকা সম্ভব নয়।
প্রতিবাদ সভায় উপস্থিত ছিলেন জেলা মহিলা দলের সভানেত্রী লাভলী রহমান, সদ্য বহিস্কৃত পরিমল চন্দ্র দাস, শাহ মেহেদী হাসান হিমু, দেলোয়ার হোসেন পশারী হিরু, শাহাবুল আলম পিপলু, তৌহিদুল আলম বিটু, যুবদল নেতা ফারুক প্রমুখ উপস্থিত ছিলেন।
হঠাৎ কেন এই বহিস্কার জানতে চাইলে বিক্ষুদ্ধ নেতা কর্মিরা জানান, গত এমপি নির্বাচনে মনোনয়ন প্রশ্নে দলের বর্তমান জেলা সভাপতি ভিপি সাইফুলের সমর্থন না পেয়ে সংষ্কারবাদী জিএম সিরাজ তার উপর ক্ষিপ্ত ছিলেন। এখন সুযোগ বুঝে তিনি পুনরায় টাকার জোরে কেন্দ্রর নেতাদের ম্যানেজ করে নতুন আহ্বায়ক কমিটির নামে ভিপি সাইফুলকে দলে কোনঠাসা করতে চাইছেন। এই তৎপরতার প্রতিবাদ করাতে হঠাৎ করে কর্মিবান্ধব ২ তরুন বিএনপি নেতা পরিমল চন্দ্র দাস ও শাহ মেহেদী হাসান হিমুকে বহিস্কার করা হয়েছে যা মোটেই যৌক্তিক নয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ