Inqilab Logo

শনিবার, ৩১ জুলাই ২০২১, ১৬ শ্রাবণ ১৪২৮, ২০ যিলহজ ১৪৪২ হিজরী
শিরোনাম

ইন্দোনেশিয়াকে বিনিয়োগের আহবান রেলমন্ত্রীর

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ এপ্রিল, ২০১৯, ১২:০৫ এএম

 বাংলাদেশে বিনিয়োগ করতে ইন্দোনেশিয়ার প্রতি আহŸান জানিয়েছেন রেলপথ মন্ত্রী নূরুল ইসলাম সুজন। তিনি বলেছেন, আমাদের এখানে বিনিয়োগের সবচেয়ে ভালো পরিবেশ রয়েছে। গতকাল শুক্রবার রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) ইন্দোনেশিয়া ফেয়ার পরিদর্শন শেষে এ কথা বলেন তিনি। রেলমন্ত্রী বলেন, ইন্দোনেশিয়ার সঙ্গে আমাদের ভালো সম্পর্ক রয়েছে। রেলখাতে তাদের কাছ থেকে আমরা সহযোগিতা নিয়েছি। দেশটি থেকে সাড়ে ৪শ’ রেল কোচ আমদানি চূড়ান্ত পর্যায়ে আছে। এরইমধ্যে ২০০ কোচ এসেছে, বাকি কোচগুলো চলতি বছরের মধ্যেই চলে আসবে।
নূরুল ইসলাম সুজন বলেন, ইন্দোনেশিয়া মেলার মাধ্যমে আমাদের এখানে ব্যবসায়ীক বিষয় শেয়ার করছে, আমরা যেটি টেকসই মনে করবো সেগুলো নেবো। তাছাড়া আমাদের দেশে ব্যবসায়ীক পরিবেশ আছে আমরা তাদের বিনিয়োগের আহŸান জানিয়েছি। বাংলাদেশে নিযুক্ত ইন্দোনেশিয়া রাষ্ট্রদূত রিনা পি সোমারনো বলেন, প্রদর্শনীতে দুই দেশের ব্যবসায়ীদের নিয়ে আয়োজিত হবে বিজনেস ফোরাম, যেখানে ইন্দোনেশিয়ার ব্যবসায়ীরা বাংলাদেশে তাদের অংশীদার (পার্টনার) খুঁজে নেবেন। তিনি বলেন, আমাদের লক্ষ্য কী করে দুই দেশের মধ্যকার ব্যবসায়িক সম্পর্ক আরও জোরদার করা যায়। আমরা চাই বাংলাদেশে বিনিয়োগ করতে। বাংলাদেশের কাছে ইন্দোনেশিয়ার সংস্কৃতিকে তুলে ধরবে এ প্রদর্শনী। গত বৃহস্পতিবার বাংলাদেশে ইন্দোনেশিয়ার বাণিজ্য স¤প্রসারণ ও বিনিয়োগ বৃদ্ধির লক্ষ্যে দ্বিতীয়বারের মতো শুরু হয় তিন দিনব্যাপী ‘ইন্দোনেশিয়া ফেয়ার ২০১৯’। বাণিজ্য সচিব মফিজুল ইসলাম প্রধান অতিথি হিসেবে এ মেলার উদ্বোধন করেন। মেলায় ইন্দোনেশিয়ার ৭৫টির বেশি কোম্পানি তাদের পণ্য সেবা নিয়ে প্রদর্শনীতে অংশ নিয়েছে। ইন্দোনেশিয়া-বাংলাদেশ বিজনেস অ্যান্ড ইনভেস্টমেন্ট ফোরাম আয়োজিত এ প্রদর্শনী আজ শনিবার শেষ হবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ