Inqilab Logo

ঢাকা, সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০১৯, ৮ আশ্বিন ১৪২৬, ২৩ মুহাররম ১৪৪১ হিজরী
শিরোনাম

পীরগঞ্জে নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে বিক্ষোভ

পীরগঞ্জ (ঠাকুরগাঁও) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ এপ্রিল, ২০১৯, ১২:০৫ এএম

ধর্ষণ-হত্যা-নারী ও শিশু নির্যাতন, বিচারহীনতা, ভোগবাদ, লুটপাটতন্ত্র ও সম্প্রদায়িকতা প্রতিরোধে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে। গতকাল শনিবার দুপুর ১২টায় বাংলাদেশের কমিউনিস্ট পার্টি পীরগঞ্জ উপজেলা শাখার আয়োজনে একটি বিক্ষোভ মিছিল শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পশ্চিম চৌরাস্তা বটতলায় প্রতিবাদ সমাবেশ করে।
প্রতিবাদ সমােেবশে বক্তব্য দেন, সিপিবি পীরঞ্জ উপজেলা শাখার সাধারণ সম্পাদক এ্যাডভোকেট আবু সায়েম, সিপিবি পীরগঞ্জ উপজেলা কমিটির সম্পাদক মন্ডলীর সদস্য প্রভাত শমীর শাহাজান, অধীর কুমার রায়, মোতুর্জা আলম প্রমূখ। প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন, মহান মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে অর্জিত এ দেশের মালিক হলো জনগণ। একাত্তরের মুক্তাঞ্চলগুলোতে ধর্ষন, নারী-শিশু নির্যাতন, চুরি-ডাকাতি বন্ধ হয়ে গিয়েছিল। কিন্তু ২০১৯ সালের প্রথম তিন মাসে নারী ও শিশু নির্যাতনের ঘটনায় অন্তত আড়াই হাজার মামলা হয়েছে। এসব অধিকাংশ ঘটনার বিচার হবে না। অলিখিত দায়মুক্তি পেয়ে দুর্বৃত্তরা পার পেয়ে যাবে। প্রশাসন অপরাধীদের শুধু প্রশ্রয়ই দিচ্ছে না, তারা কেউ কেউ এসব ঘৃণ্য অপরাধমূলক কাজকর্মে যুক্ত হয়ে পড়ছে। এসব অপরাধের মাত্রা ও বর্বরতা লাগামহীনভাবে বেড়ে চলছে।
বক্তারা আরো বলেন, ধর্ষণ-নির্যাতন-হত্যার ঘটনা তদন্তে গাফিলতি, প্রশাসন ও ক্ষমতাসীনদের পৃষ্ঠপোষকতার কারণে বিচারহীনতার সংস্কৃতি চালু হয়েছে। এ অবস্থা অপরাধীদেরকেই উৎসাহিত করছে। এছাড়াও ভোগবাদী প্রবণতা, নারীকে পণ্যে পরিণত করা, নারী বিদ্বেষী প্রচারণা, চলমান দুঃশাসন, গণতন্ত্রহীনতা, লুটপাতন্ত্র, জামায়াত-হেফাজতী মহলের উগ্র প্রচারণা ও সম্প্রদায়িক হুমকি সামগ্রিকভাবে নীতি-নৈতিকতার অবক্ষয়, নারী-শিশু হত্যা, যৌন নিপীড়ন, নির্যাতনের ঘটনা ও নিমর্মতা মাত্রা ছাড়িয়ে যাচ্ছে। এ অবস্থায় কোন বিবেকবান মানুষের পক্ষে নিরব দর্শক হয়ে বসে থাকা সম্ভব নয়। নুসরাত সহ সকল ধর্ষন ও হত্যাকান্ডের বিচারের দাবিতে বিবেক জাগ্রত করে ঐক্যবদ্ধ হয়ে এলাকায় এলাকায় প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানান বক্তারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন