Inqilab Logo

ঢাকা, বুধবার, ২১ আগস্ট ২০১৯, ০৬ ভাদ্র ১৪২৬, ১৯ যিলহজ ১৪৪০ হিজরী।

লালন সঙ্গীতে মুখরিত রাজবাড়ীর ভক্তরা

রাজবাড়ী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ এপ্রিল, ২০১৯, ১২:০৫ এএম

‘মানুষ ভোজলে, সোনার মানুষ হবি’ উপ-মাহদেশের খ্যাতনামা সাধক লালন সাঁইজির স্মরণে রাজবাড়ী সদর উপজেলার খানখানাপুর বাসস্ট্যান্ড লালন সংঘের উদ্যোগে লালন সংগীত সন্ধ্যা অনুষ্ঠিত হয়েছে।
একতারার টুন-টান শব্দ, বাঁশির সুর, মরমী সংগীত আর সাধু-গুরুর পদচারণে মুখরিত লালন সংগীত সন্ধ্যার মঞ্চ।
শুক্রবার সন্ধ্যায় ঢাকা-খুলনা মহাসড়কের খানখানাপুর বাসস্ট্যান্ড সংলগ্ন এলাকায় লালনের বাণীগুলো ধারণ ও লালন করে ৬ বছরের ন্যায় এবারো লালন সংগীত সন্ধ্যার আয়োজন করেন।
গানে গানে চলে ফকির লালন সাইয়ের স্মরণ। গানে গানে কুসংস্কারমুক্ত সমাজ গঠন ও অসা¤প্রদায়িক চেতনা ছড়িয়ে দেয়া এই মহান সাধকের স্মরণে প্রতিবছরের মত এবারও জড়ো হয়েছেন রাজবাড়ী সহ পাশ্ববর্তি জেলার শত শত লালন ভক্ত ।
কুষ্টিয়া, মানিকগঞ্জ, রাজবাড়ী, গোয়ালন্দ সহ বিভিন্ন জেলা হতে লালন ভক্ত সাধুরা ও শিল্পীরা লালনের মর্মবাণী তাদের গানের মধ্য দিয়ে তুলে ধরছেন।
খানখানাপুর বাসষ্ট্যান্ড লালন সংঘের মো. কাশেম শেখ, মো. সুমন সরদার, মো. জাহিদুল ইসলাম সহ সংঠনের একাধিক লালন ভক্তরা উপস্থিত ছিলেন।
গুরু- শিষ্যের ভাবালাপের মাধ্যমেই মানুষকে চেনা যায়, ভালোবাসা যায়। আর, এটাই ফকির লালন সাইয়ের দর্শন বলে জানান সাধু ভক্তরা। লালন সন্ধ্যাকে ঘিরেই পাশে বসে গ্রামীণ মেলা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন