Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯, ৫ আশ্বিন ১৪২৬, ২০ মুহাররম ১৪৪১ হিজরী

রমজানের আগেই ফরিদপুরে দ্রব্যমূল্য বৃদ্ধি

ফরিদপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ এপ্রিল, ২০১৯, ১২:০৫ এএম

ফরিদপুরে রমজান উপলক্ষে সব ধরণের খাদ্যদ্রব্য মূল্য বৃদ্ধি পেয়েছে। এর মধ্যে রয়েছে লবন, চিনি, ডাউল, তরিতরকারি। শবে বরাত এরপর দিন থেকে এই খাদ্যদ্রব্যের মূল্য বৃদ্ধি পেয়েছে। খুচরা বিক্রেতা দোকানিগণ জানান, আমরাতো খুচরা বিক্রেতা, ফরিদপুরের বাজারের মহাজনদের নিকট থেকে মালামাল ক্রয় করি, তারা যেভাবে মূল্যনির্ধারণ করে আমাদের সেভাবে বিক্রি করতে হয়।
গতকাল শনিবার সরোজমিনে বাজার ঘুরে দেখা যায়, প্রতিটি খাদ্য দ্রব্যের মূল্য বৃদ্ধি পেয়েছে কেজিতে প্রায় ১০ টাকা। এতে প্রতি মনে প্রায় ৪শ’ টাকা বৃদ্ধি পেয়েছে। তরকারি বিক্রেতা গর্জন, মাসুদ জানান, আড়তে গেলে দেখা যায় প্রতিদিন পিয়াজ, করলা, পটলসহ সকল তরকারীর দাম বৃদ্ধি পেয়েছে। আমরা কি করবো আমাদের তো কিনেই ব্যবসা করতে হয়। তাই উচ্চমূল্যের পণ্য কিনে আনি তাই বাধ্য হয়ে বেশি দামে বিক্রি করতে হয়।
দ্রব্যমূল্য বৃদ্ধি নিয়ে প্রশাসনের কোনো পদক্ষেপ চোখে পড়ে নাই। তবে খোঁজ নিয়ে যায় যায় দ্রব্যমূল্য আরো বৃদ্ধি পেতে পারে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন