Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ২১ মে ২০১৯, ০৭ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৫ রমজান ১৪৪০ হিজরী।

৩৫ দেশে ইমাম পাঠাবে সউদী

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ২৮ এপ্রিল, ২০১৯, ১২:০৪ এএম

মহিমান্বিত রমজান মাসের তারাবি এবং শেষ রাতে তাহাজ্জুদ নামাজের ইমামতির জন্য বিশ্বের ৩৫টি মুসলিম দেশে ৭০ জন ইমাম পাঠাচ্ছে সউদী আরব। ধর্ম মন্ত্রণালয়ের প্রতিনিধি আবদুল লতিফ আল শাইখ সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন। ইতোমধ্যে ৭০ জন ইমামকে অনুমোদন দিয়েছেন সউদী আরবের ধর্মবিষয়ক মন্ত্রণালয়।
তবে কোন ৩৫টি দেশে এই ৭০ জন ইমামকে পাঠানো হবে সে বিষয়ে এখনও ঘোষণা করেনি সউদী আরব। এ প্রসঙ্গে আবদুল লতিফ আল শাইখ বলেন, সউদী আরবের শরিয়াহ কলেজ থেকে বাছাইকৃত এই ৭০ জন কোরআনে হাফেজকে তারাবি পড়াতে বর্হিবিশ্বে পাঠানো হবে। পবিত্র কোরআনকে অন্তরে লালনসহ তারা সবাই ইসলামের গভীর এবং সঠিক জ্ঞানে জ্ঞানী। বিশ্বব্যাপী ইসলামের সঠিক জ্ঞান ছড়িয়ে দিতে সউদী আরব এই উদ্যোগ নিয়েছে।
সউদী আরব মনে করছে, এমন উদ্যোগের ফলে বিশ্বের মুসলিমদের সঙ্গে সউদী আরবের সম্পর্ক আরও নিবিড় ও সুদৃঢ় হবে। দেশটির ধর্ম মন্ত্রণালয়ের মতে, রমজান মাসে এই ইমামগণ বিভিন্ন দেশের মুসল্লিদের সঙ্গে মিশে তাদের ইসলামের সারল্য এবং সঠিকভাবে ধর্ম পালনের বিষয়ে আলোকপাত করাতে পারবেন। এছাড়াও সুন্দরভাবে কোরআনের তেলাওয়াতের বিষয়ে পশিক্ষণ দিতে পারবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ