Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার ২৭ জুন ২০১৯, ১৩ আষাঢ় ১৪২৬, ২৩ শাওয়াল ১৪৪০ হিজরী।

চট্টগ্রাম বন্দর দিবসের ৩ দিনের অনুষ্ঠান সম্পন্ন

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ২৮ এপ্রিল, ২০১৯, ১২:০৪ এএম

দেশের অর্থনীতির মূল চালিকাশক্তি চট্টগ্রাম বন্দরের ১৩২তম প্রতিষ্ঠাবার্ষিকী ‘বন্দর দিবস’-এর তিনদিনের অনুষ্ঠান নানা কর্মসূচির মধ্যদিয়ে শেষ হয়েছে। গতকাল শনিবার সকাল সাড়ে ১০টায় বন্দর প্রশিক্ষণ কেন্দ্রে বন্দরের মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সদস্যদের সংবর্ধনা দেয়া হয়।
চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার এডমিরাল জুলফিকার আজিজের সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ভ‚মিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ। বিশেষ অতিথি ছিলেন হুইপ সামশুল হক চৌধুরী এমপি। মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন ফারুক-ই আজম বীর প্রতীক। বেলা ১২টায় বন্দরের সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারী এবং আমন্ত্রিত অতিথিদের জন্য বন্দর রিপাবলিক ক্লাব ও শহীদ মুন্সি ফজলুর রহমান অডিটরিয়ামে চট্টগ্রামের ঐতিহ্যবাহী মেজবান অনুষ্ঠিত হয়। সন্ধ্যায় বন্দর হাই স্কুল অ্যান্ড কলেজ মাঠে অনুষ্ঠিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।
শুক্রবার বন্দর এলাকার মসজিদগুলোতে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। মাহফিলে বন্দরের উন্নতি ও সমৃদ্ধি কামনায় বিশেষ মোনাজাত করা হয়। গত বৃহস্পতিবার সকালে জাতীয় পতাকা ও বন্দরের পতাকা উত্তোলনের মাধ্যমে বন্দর দিবসের অনুষ্ঠানমালার উদ্বোধন করেন বন্দর চেয়ারম্যান রিয়ার এডমিরাল জুলফিকার আজিজ। এ সময় বন্দরের সদস্য (প্রশাসন ও পরিকল্পনা) মো. জাফর আলম, সদস্য (প্রকৌশল) কমডোর খন্দকার আকতার হোসেন, সচিব মো. ওমর ফারুকসহ বন্দরের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। বন্দর দিবস উপলক্ষে বর্ণিল সাজে সাজানো হয় বন্দর ভবনসহ বিভিন্ন স্থাপনা।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্টগ্রাম বন্দর দিবস
আরও পড়ুন