Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ১৮ জুন ২০১৯, ৪ আষাঢ় ১৪২৬, ১৪ শাওয়াল ১৪৪০ হিজরী।

যশোরে শিক্ষকের বিরুদ্ধে যৌন নির্যাতনের অভিযোগ

ধামাচাপা দিতে অধ্যক্ষর দৌড়-ঝাঁপ

যশোর ব্যুরো : | প্রকাশের সময় : ২৮ এপ্রিল, ২০১৯, ১২:০৪ এএম

যশোর মধুসূদন তারাপ্রসন্ন বালিকা বিদ্যালয়ের এক শিক্ষকের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ উঠেছে। শিক্ষার্থীরা ওই শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য অধ্যক্ষ বরাবর লিখিত অভিযোগ দায়ের করেছে। তড়িঘড়ি করে ওই শিক্ষককে সতর্কীকরণ নোটিশ দিয়ে দায় সেরেছে কর্তৃপক্ষ।
এদিকে, অভিযোগ উঠেছে ওই শিক্ষককে বাঁচাতে অধ্যক্ষ নিজে মাঠে নেমেছেন। অভিযোগে জানা গেছে, মধুসূদন তারাপ্রসন্ন বালিকা বিদ্যালয়ের গণিত বিষয়ের শিক্ষক আব্দুল খালেক শ্রেণি কক্ষে ছাত্রীদের সাথে অশোভন আচরণ করেন। তার বিরুদ্ধে ছাত্রীদের যৌন নির্যাতনেরও অভিযোগ উঠেছে।
অভিযোগ রয়েছে শিক্ষক আব্দুল খালেকের বিরুদ্ধে আগেও নারী কেলেঙ্কারির অভিযোগ রয়েছে। তাকে এর আগেও সতর্ক করা হয়েছিল। কিন্তু তিনি সংশোধন হওয়ার পরিবর্তে আরও বেপরোয়া হয়ে ওঠে। অভিযোগ পাওয়ার পর শিক্ষক আব্দুল খালেককে রক্ষা করার জন্য উঠে পড়ে লাগে অধ্যক্ষ খায়রুল আনাম। তিনি বিষয়টি ধামাচাপা দিতে নানা ছলচাতুরির আশ্রয় নেন। এ ব্যাপারে সাংবাদিকদের সাথে কলেজের অধ্যক্ষ খায়রুল আনামের কথা হলে তিনি বলেন, আমরা অভিযোগ পাওয়ার পর ৬ জন শিক্ষককে দিয়ে তদন্ত করেছি। স্কুলের সভাপতির কাছে আমরা রিপোর্ট জমা দেব।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যৌন নির্যাতনের অভিযোগ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ