Inqilab Logo

ঢাকা, সোমবার ১৭ জুন ২০১৯, ৩ আষাঢ় ১৪২৬, ১৩ শাওয়াল ১৪৪০ হিজরী।

রামগড় চা বাগান খুলে দেওয়াসহ বিভিন্ন দাবী আদায়ের লক্ষ্যে শ্রমিকদের সড়ক অবরোধ

রামগড় (খাগড়াছড়ি) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ এপ্রিল, ২০১৯, ৬:১১ পিএম

রামগড় চা বাগান কর্তৃপক্ষ বাগানে শ্রমিকদের ভোগ দখলীয় ফসলি জমিতে মৎস্য প্রজেক্ট ও নারিকেল বাগান তৈরীর প্রকল্প গ্রহন করায় মালিক-শ্রমিক দ্বন্ধে ১০দিন বন্ধ থাকা রামগড় চা বাগান দ্রুত খুলে দেওয়ার দাবীতে রবিবার সকাল ১০টা থেকে বেলা ১২টা পর্যন্ত বাগানের ১নং গেইট ফেনী-খাগড়াছড়ি প্রধান সড়কে কয়েকশত শ্রমিক তাদের পরিবার ও স্কুল শিক্ষার্থীরা সড়ক অবরোধ করে রাখে।
সড়ক অবরোধের খবর পেয়ে ভূজপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আবদুল্যাহ পুলিশ নিয়ে ঘটনাস্থলে এসে পরিস্থিতি শান্ত করার চেষ্টা করেন এসময় ৪৩ বিজিবির সদস্যরাও আইন-শৃংখলা রক্ষায় দায়িত্ব পালন করতে দেখা গেছে। পরে দুপুর ১২টার সময় ফটিকছড়ি উপজেলা নির্বাহী অফিসার মুশফিকুর রহমান ঘটনাস্থলে এসে মালিক পক্ষের সাথে কথা বলে বাগানের কার্যক্রম পুনরায় চালু করাসহ বিদ্যমান সমস্যা সমাধান দুই পক্ষের সাথে বসে সমাধানে আশ্বস্থ করলে আন্দোলনকারীরা সড়ক অবরোধ তুলে নেন। এসময় শ্রমিক বক্তাগন বলেন- আমাদের র্পূবপুরুষ থেকে শুরু করে আজ পর্যন্ত প্রায় ১০২ বছর যাবত রামগড় চা বাগানের নিয়ম কানুন মেনে নিয়ে কাজ করে আসছি। চা শ্রমিকরা আরো বলেন বঙ্গবন্ধুর পবিত্র এবং মহান নেতার হাত থেকে চা শ্রমিক হিসেবে প্রাপ্ত র্কাড পেয়ে বৈধ্য ভাবে কাজ করে যাচ্ছে। তাই চা শ্রমিকদের মিথ্যা আশ্বাস না দিয়ে দ্রুত বন্ধ কারখানা খোলাসহ তাদের দেয়া যুক্তিক দাবী মালিক পক্ষকে মেনে নেয়ার আহবান জানান।
এসময় বক্তব্য রাখেন, বাগান পঞ্চায়েত কমিটির সভাপতি মদন রাজগড়, সাধারণ সম্পাদক বিপ্লব মুন্ডা, ছোটন দে, ইউপি মেম্বার তোফাজ্জল হোসেনসহ প্রমুখ। উল্লেখ্য- গত ২০ এপ্রিল বাগানে বিক্ষোভ ও ২৩ এপ্রিল বাগানের শিক্ষার্থীরা মানবন্ধন কর্মসূচি পালন করে আসছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক অবরোধ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ