Inqilab Logo

বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

যবিপ্রবি’র ভিসি’র বিরুদ্ধে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি অবমাননার মামলা ভিন্নখাতে নিতে ষড়যন্ত্রের অভিযোগ

যশোর ব্যুরো | প্রকাশের সময় : ২৮ এপ্রিল, ২০১৯, ৬:৫৬ পিএম

যবিপ্রবি’র ভিসি’র বিরুদ্ধে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি অবমাননার মামলা ভিন্নখাতে নেওয়ার ষড়যন্ত্রের অভিযোগ তুলেছেন মামলার বাদী যশোর সদর উপজেলা পরিষদের নবনির্বাচিত ভাইস চেয়ারম্যান সাবেক ছাত্রলীগ নেতা আনোয়ার হোসেন বিপুল।
তিনি রোববার যশোর প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে বলেন, অভিযুক্ত যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. আনোয়ার হোসেন তার পদের প্রভাব খাটিয়ে যশোর আদালতে দায়েরকৃত মামলাটি ভিন্নখাতে নেওয়ার চেষ্টার করছেন। একই সাথে তিনি বাদিকে বিভিন্নভাবে হয়রাণি করার পাশাপাশি মামলা তুলে নিতে হুমকি দিচ্ছেন।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বলা হয়, যবিপ্রবি কর্তৃপক্ষ ২০১৮ ও২০১৯ সালের ডেস্ক ক্যালেন্ডারে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি আপত্তিকরভাবে উপস্থাপন করে। একাধিকবার এসময় ঘটনা ঘটানোর কারণে গত ১৪ জানুয়ারি আমি যশোর আদালতে বঙ্গবন্ধু পরিবারের মানহানির অভিযোগে যশোর আদালতে ৫শ’ কোটি টাকার একটি মামলা করেছিলাম। একই দিন আমার বিরুদ্ধে আপত্তিকর তথ্য সরবরাহ করার জন্য বিশ্ববিদ্যালয়ের শিক্ষক পরিষদের সভাপতি ইকবাল কবির জাহিদ ও সাধারণ সম্পাদক নাজমুল হাসানের আরো একটি মানহানির মামলা করি। কিন্তু অত্যন্ত দুঃখজনক হলেও সত্য, মামলা দুইটির এখনো কোন অগ্রগতি হয়নি। তদন্ত কর্মকর্তা এখনো পর্যন্ত মামলার বাদী হিসেবে আমার সাথে নূন্যতম কোন যোগাযোগ করেননি। উল্টো মামলা দুটি এখন ভিন্ন খাতে নেওয়ার চক্রান্ত চলছে। এমনকি ভিসি নিজে বিভিন্ন ছাত্রাবাসে গিয়ে আমার বিরুদ্ধে শিক্ষার্থীদের অভিযোগ করতে চাপ দিচ্ছেন।
সংবাদ সম্মেলনে যশোর পৌর ছাত্রলীগের আহ্বায়ক মেহেদী হাসান রনি, যুগ্ম-আহ্বায়ক রেজওয়ান হোসেন মিথুন, সরকারি সিটি কলেজ ছাত্রলীগের সভাপতি খন্দকার মারুফ হুসাইন ইকবাল, সরকারি এমএম কলেজ ছাত্রলীগের সহ-সভাপতি আসলাম হোসেন, সাংগঠনিক সম্পাদক ইয়াছিন আরাফাত তরুণ, জেলা ছাত্রলীগের সাবেক সদস্য আরিফুর রহমান সাগর, সদর উপজেলা ছাত্রলীগের যুগ্ম-আহ্বায়ক মোমেল হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যবিপ্রবি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ