Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৩ আগস্ট ২০২০, ২৯ শ্রাবণ ১৪২৭, ২২ যিলহজ ১৪৪১ হিজরী

বাংলাদেশ ব্যাংকে কো-অপারেটিভের উদ্যোগে বৃত্তি প্রদান

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ এপ্রিল, ২০১৯, ৯:৩৩ পিএম

বাংলাদেশ ব্যাংকের কর্মকর্তা-কর্মচারীর মেধাবী সন্তানদের আলাউদ্দিন ছাত্র বৃত্তি প্রদান করেছে বাংলাদেশ ব্যাংক কর্মচারী সমবায় ঋণদান সমিতি। রোববার (২৮ এপ্রিল) ব্যাংকের ব্যাংকিং হলে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন গভর্নর ফজলে কবির। সমিতির চেয়ারম্যান মো. সহিদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে গভর্নর ফজলে কবির বলেন, আজকের শিক্ষার্থীরাই আগামীতে জ্ঞান, তথ্য ও অর্থনৈতিক প্রবৃদ্ধির চালিকাশক্তি হিসেবে আবির্ভূত হবে। তাই তরুণদের মেধার বিকাশ ও সঠিক রক্ষণাবেক্ষন একান্ত প্রয়োজন। তিনি সামাজিক দায়বোধ, নৈতিকতা ও মানবিকতার মতো বৈশিষ্ট্যগুলো সবসময় লালনের মাধ্যমে উন্নত দেশ গড়ার কারিগর হওয়ার জন্য বৃত্তি প্রাপ্তদের প্রতি আহবান জানান। গভর্নর শিক্ষার্থীদের মেধার বিকাশ এবং তাদের সৃজনশীলতায় অনুপ্রেরণা প্রদানে কো-অপারেটিভের ছাত্র বৃত্তি কর্মসূচিরও প্রশংসা করেন।

সম্পাদক মো. রজব আলীর পরিচালনায় অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে গভর্নর ফজলে কবির, নির্বাহী পরিচালক মো. হুমায়ূন কবির এবং এ কে এম ফজলুর রহমান শিক্ষার্থীদের মধ্যে মেডেল ও অভিনন্দন পত্র বিতরণ করেন। এ সময় বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালকবৃন্দ, বিভিন্ন বিভাগের মহাব্যবস্থাপক, বিভিন্ন স্তরের কর্মকর্তা-কর্মচারীসহ সমিতির কার্যনির্বাহী কমিটির দায়িত্বশীলরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে ২০১৮ সালে প্রাথমিক, জুনিয়র, এসএসসি ও এইচএসসি উর্ত্তীণ ৩শ’ ৭৭জন শিক্ষার্থীকে বৃত্তি ও সনদ প্রদান করা হয়। সমিতির সম্পাদক মো. রজব আলী জানান, ২০০৮ সাল থেকে সমিতির উদ্যোগে চালুকৃত আলাউদ্দিন মেধা ছাত্র বৃত্তি পেয়েছে প্রায় সাড়ে ৪ হাজার শিক্ষার্থী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাংলাদেশ ব্যাংক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ