Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ১৮ জুন ২০১৯, ৪ আষাঢ় ১৪২৬, ১৪ শাওয়াল ১৪৪০ হিজরী।

পেশাগত স্বাস্থ্য ও সেইফটি দিবস পালন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ এপ্রিল, ২০১৯, ৯:৩৫ পিএম

পেশাগত স্বাস্থ্য ও সেইফটি বিষয়ে সচেতনমূলক শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে। শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের আওতাধীন কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের আয়োজনে শোভাযাত্রায় প্রধান অতিথি ছিলেন শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান। শোভাযাত্রাটি রোববার (২৮ এপ্রিল) রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট প্রাঙ্গন থেকে শুরু হয়ে গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে প্রেসক্লাবের পূর্বপ্রান্তে এসে সমাবেশের মাধ্যমে শেষ হয়।

উল্লেখ্য, কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষা সম্পর্কে দেশব্যাপী সচেতনতার সংস্কৃতি গড়ে তুলতে চতুর্থবারের মতো ‘জাতীয় পেশাগত স্বাস্থ্য ও সেইফটি দিবস-২০১৯’ পালন করা হয়। দিবসটির এবারের প্রতিপাদ্য ‘নিরাপদ কর্মপরিবেশ, টেকসই উন্নয়নের পথে বাংলাদেশ’।

শোভাযাত্রায় শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় এবং সরকারের বিভিন্ন দপ্তরের পদস্থ কর্মকর্তাসহ মালিক ও শ্রমিক প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। এছাড়া আন্তর্জাতিক শ্রম সংস্থা (আইএলও), দেশি-বিদেশি দাতাসংস্থার প্রতিনিধিগণ শোভাযাত্রায় অংশগ্রহণ করেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ