Inqilab Logo

ঢাকা, শুক্রবার , ১৩ ডিসেম্বর ২০১৯, ২৮ অগ্রহায়ণ ১৪২৬, ১৫ রবিউস সানি ১৪৪১ হিজরী

রমজানের শুরুর দিকে ফিরবেন ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ এপ্রিল, ২০১৯, ১২:০৪ এএম

আসন্ন রমজান মাসের শুরুতে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সিঙ্গাপুর থেকে দেশে ফিরবেন বলে জানা গেছে। দলের কেন্দ্রীয় নেতা এবং সিঙ্গাপুরে ওবায়দুল কাদেরের সঙ্গে দেখা করতে গিয়েছেন এমন কয়েকজন নেতার সঙ্গে কথা বলে এ তথ্য জানা গেছে।
এসব নেতারা জানান, যদি শারীরিক অবস্থা ঠিক থাকে তাহলে রমাজানের প্রথম দিকে অর্থাৎ আগামী মাসের দ্বিতীয় সাপ্তাহে ওবায়দুল কাদের দেশে ফিরে আসবেন। তারা আরো জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা চাচ্ছেন পুরোপুরি সুস্থ হয়ে দলের সাধারণ সম্পাদক যেন দেশে ফিরে আসেন। দলের কোন বিষয়ে চাপ নিতেও নিষেধ করেছেন প্রধানমন্ত্রী।
এদিকে গুরুতর অসুস্থ হয়ে সিঙ্গাপুরে চিকিৎসাধীন ওবায়দুল কাদের এখন অনেকটাই সুস্থ হয়ে উঠেছেন। নিয়মিত প্রাতঃভ্রমণে (মর্নিং ওয়াক) বের হচ্ছেন তিনি। গতকাল সকালেও তিনি একটি সুইমিংপুলের পাশে হাঁটাহাঁটি করেন। বিষয়টি নিশ্চিত করেছেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সেতু বিভাগের তথ্য কর্মকর্তা শেখ ওয়ালিদ ফয়েজ। রোববার সকালে তিনি নিজের ফেসবুক পেজে ওবায়দুল কাদেরের প্রাতঃভ্রমণের একটি ভিডিও পোস্ট করেছেন।
এতে দেখা যায়, ওবায়দুল কাদের অনেকটাই সুস্থ হয়ে উঠেছেন। স্বাভাবিকভাবে হাঁটতে পারছেন। এ সময় সেতুমন্ত্রীর সঙ্গে একজন বিদেশি নাগরিককে হাঁটতে দেখা গেছে। সেতুমন্ত্রীর পরনে ছিল ফুলহাতা লাল টি-শার্ট, কালো প্যান্ট ও পায়ে ছিল চামড়ার স্যান্ডেল।
প্রসঙ্গত, গত ৩ মার্চ সকালে শ্বাসকষ্ট নিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) ভর্তি হন ওবায়দুল কাদের। সেখানে এনজিওগ্রাম করার পর তার করোনারি ধমনিতে তিনটি ব্লক ধরা পড়ে। এরপর উপমহাদেশের বিখ্যাত হৃদরোগ চিকিৎসক দেবী শেঠির পরামর্শে উন্নত চিকিৎসার জন্য পর দিনই ৪ মার্চ ওবায়দুল কাদেরকে চিকিৎসার জন্য মাউন্ট এলিজাবেথ হাসপাতালে নেয়া হয়। সিঙ্গোপুরে তার বাইপাস সার্জারি করা হয় ২০ মার্চ। শারীরিক অবস্থার উন্নতি হলে গত ২৬ মার্চ ওবায়দুল কাদেরকে হাসপাতালের আইসিইউ থেকে কেবিনে নেয়া হয়। বর্তমানে তিনি হাসপাতালের কাছেই একটি ভাড়া ফ্ল্যাটে থেকে চিকিৎসা নিচ্ছেন।



 

Show all comments
  • Tania ২৯ এপ্রিল, ২০১৯, ৯:৩৭ এএম says : 0
    ফিরে এসে সঠিকভাবে জীবন পরিচালনা করবেন এমনটাই প্রত্যাশা করছি
    Total Reply(0) Reply
  • Faysal Mahmud ২৯ এপ্রিল, ২০১৯, ৯:৩৫ এএম says : 0
    আল্লাহ যেন তাকে দ্রুত সুস্থ করে দেন
    Total Reply(0) Reply
  • Hasan Amir ২৯ এপ্রিল, ২০১৯, ৯:৩৪ এএম says : 0
    তার জন্য অনেক দোয়া রইলো
    Total Reply(0) Reply
  • Jonayed Ahmed ২৯ এপ্রিল, ২০১৯, ৯:৩৬ এএম says : 0
    khaborti pore khub valo laglo
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওবায়দুল কাদের


আরও
আরও পড়ুন