Inqilab Logo

ঢাকা, শনিবার ২৫ মে ২০১৯, ১১ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৯ রমজান ১৪৪০ হিজরী।

পাকিস্তানে ফেরা হচ্ছে না

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ এপ্রিল, ২০১৯, ১২:০৪ এএম

পাকিস্তানের সাবেক সেনাশাসক পারভেজ মোশাররফ গত শনিবার এক বিবৃতিতে জানিয়েছিলেন আগামী বুধবার তিনি দেশে ফিরবেন। পাকিস্তানে তার বিরুদ্ধে করা রাষ্ট্রদ্রোহ মামলার শুনানির জন্য ২ মে তাকে আদালতে তলব করা হয়।
এ জন্যই তিনি ১ মে দেশে ফেরার ঘোষণা দিয়েছিলেন। কিন্তু পরে তার পরিবারের পক্ষ থেকে সাংবাদিকদের জানানো হয়, বর্তমানে মোশাররফের অবস্থা মোটেও ভালো নয়। দুবাইয়ে তার চিকিৎসা চলছে। হাসপাতাল কর্তৃপক্ষ বলেছে, এ অবস্থায় কোনোভাবেই তার পাকিস্তান যাওয়া ঠিক হবে না।
উল্লেখ্য, ২০১৪ সালে ৭৫ বছর বয়সী সাবেক এই জেনারেলকে রাষ্ট্রদ্রোহ মামলায় অভিযুক্ত করেন একটি বিশেষ আদালত। আর ২০১৬ সালে চিকিৎসার জন্য তিনি দুবাই পাড়ি দেন। এরপর আর দেশে ফেরেননি পারভেজ মোশাররফ।
গত মাসে বিরল রোগে আক্রান্ত হয়ে দুবাইয়ের একটি হাসপাতালে ভর্তি হন তিনি। এখনও তার চিকিৎসা চলছে। মোশাররফের আইনজীবী সালমান সফদার গত শনিবার জানিয়েছিলেন, শারীরিক অসুস্থতা সত্তে¡ও তিনি আদালতে হাজিরা দেয়ার জন্য দেশে ফিরছেন। সূত্র : দ্য ডন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান

১৪ মে, ২০১৯

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ