Inqilab Logo

ঢাকা, রোববার, ২০ অক্টোবর ২০১৯, ০৪ কার্তিক ১৪২৬, ২০ সফর ১৪৪১ হিজরী

মোকাব্বিরকে তড়িঘড়ি গণফোরামের কারণ দর্শানো নোটিশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ এপ্রিল, ২০১৯, ১২:০৪ এএম

দলের নেতাকর্মীদের ক্ষোভ কমাতে মোকাব্বির খানকে অবশেষে গণফোরাম ‘তড়িঘড়ি’ করে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে। গণফোরামের সভাপতিমন্ডলীর সদস্য মোকাব্বির খান দলের সিদ্ধান্ত না মেনে সংসদ সদস্য হিসেবে শপথ নেন গত ২ এপ্রিল। শপথের ২৬ দিনের মাথায় এসে গণফোরাম থেকে কারণ দর্শানোর (শোকজ) নোটিশ পেয়েছেন তিনি।
গণফোরামের একাধিক সূত্র জানিয়েছে, ২৬ এপ্রিল গণফোরামের বিশেষ কাউন্সিলে মোকাব্বির খানের উপস্থিতি নিয়ে দলে সৃষ্ট ক্ষোভ ও মতানৈক্য নিরসনের অংশ হিসেবে এবং দলের ও জাতীয় ঐক্যফ্রন্টের শরিক দলগুলো বিশেষ করে বিএনপির কাছ থেকে বিরূপ সমালোচনার মুখে অনেকটা ‘তড়িঘড়ি’ করে মোকাব্বির খানের কাছে শোকজ নোটিশটি পাঠানো হয়েছে। মোকাব্বির খান বলেছেন, ‘রবিবার দুপুরে চিঠি পেয়েছি। এর পর সংসদে ছিলাম। জবাবের বিষয়ে পরে সিদ্ধান্ত নেব।’ একাদশ জাতীয় সংসদ নির্বাচনে উদীয়মান সূর্য প্রতীকে মোকাব্বির খান সিলেট-২ আসন থেকে নির্বাচিত হয়েছেন। তাঁর দল গণফোরামে এ নির্বাচনকে ‘প্রহসনের নির্বাচন’ আখ্যা দিয়ে কেউ শপথ গ্রহণ করবে না বলে জানালেও মোকাব্বির দলীয় সিদ্ধান্ত অমান্য করে শপথ গ্রহণ করেন।
কারণ দর্শানোর নোটিশে মোকাব্বিরকে ১০ দিনের মধ্যে জবাব দিতে বলা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন