Inqilab Logo

ঢাকা, শুক্রবার ১৯ জুলাই ২০১৯, ০৪ শ্রাবণ ১৪২৬, ১৫ যিলক্বদ ১৪৪০ হিজরী।

প্রতিবন্ধীর টাকা আত্মসাৎ

ফেনী জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৯ এপ্রিল, ২০১৯, ১২:০৪ এএম

ফেনীর সোনাগাজীতে প্রতীবন্ধীর টাকাও রক্ষা পায়নি উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তার হাত থেকে। শিক্ষক বদলি বাণিজ্য, ট্রেনিংয়ের টাকা আত্মসাতের পর এবার তিনি প্রতিবন্ধীদের উন্নয়নে প্রাথমিক স্কুলের জন্য শিক্ষা অধিদপ্তর থেকে বরাদ্দকৃত ৫০ হাজার টাকা আত্মসাত করেছেন।
জানা গেছে, প্রাথমিক শিক্ষকদের বছরে ৩ থেকে ৪ বার প্রশিক্ষণ দেয়া হয়। এজন্য সরকার নির্ধারিত সাব-ক্লাস্টার প্রশিক্ষণ ভাতা জনপ্রতি ২৫০ থেকে ৩০০ টাকা। এ প্রশিক্ষণ সময় পরিশোধের নিয়ম থাকলেও উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা হিটলারুজ্জামান তা পরিশোধ না করে আত্মসাত করেছেন বলে শিক্ষকদের অভিযোগ। এদিকে উপজেলার বিভিন্ন স্কুলের প্রতিবন্ধী শিক্ষার্থীদের জন্য বরাদ্দকৃত ৫০ হাজার টাকাও কোন স্কুল পায়নি বলে জানা গেছে। এ বিষয়ে জানতে সোনাগাজী উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. হিটলারুজ্জামানের কাছে বার বার ফোন করা হলে এক পর্যায়ে রিসিভ করে চুপ করে থাকেন। এ বিষয়ে জানতে জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা নুরুল ইসলামের কাছে ফোন করা হলে তিনি আনুষ্ঠানিক অভিযোগ পেলে ব্যবস্থা নিবেন বলে জানান।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন