Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মে ২০২০, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৪ শাওয়াল ১৪৪১ হিজরী

মে মাসে চার্জশিট ১৬ জন শনাক্ত

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ এপ্রিল, ২০১৯, ১২:০৩ এএম | আপডেট : ১২:৩৬ এএম, ২৯ এপ্রিল, ২০১৯

মাদরাসাছাত্রী নুসরাত হত্যার সঙ্গে জড়িত ১৬ জনকে সুনির্দিষ্টভাবে শনাক্ত করেছে পিবিআই। এ হত্যা মামলায় মে মাসেই অভিযোগপত্র (চার্জশিট) দেওয়া হবে। গতকাল রোববার পিবিআইয়ের ডিআইজি বনজ কুমার মজুমদার তার কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এই তথ্য জানান।
তিনি বলেন, ঘটনার পরিকল্পনা, হত্যা মিশন বাস্তবায়ন, খুনের মিশনে অর্থ ব্যয়সহ নানাভাবে এখন পর্যন্ত ১৬ জনের সংশ্নিষ্টতা পাওয়া গেছে। নুসরাত হত্যার ঘটনায় এই মামলায় আটজনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতনামা আরও চার-পাঁচজনকে আসামি করা হয়েছে। এখন পর্যন্ত এ ঘটনায় প্রিন্সিপাল সিরাজ উদদৌলাসহ ১৪ জনকে গ্রেফতার করা হয়েছে। এর মধ্যে এজাহারভুক্ত সাতজন আসামি রয়েছেন। ফেনীর সোনাগাজী ইসলামিয়া দাখিল মাদরাসার প্রিন্সিপাল এসএম সিরাজ উদ দৌলাকে আমরা ফের পাঁচদিনের জন্য রিমান্ডে নিয়েছি। তার দেয়া তথ্যকে আমরা গুরুত্ব দেব। এই ঘটনার মামলায় বিভিন্ন জায়গায় অভিযান হয়েছে।
বিভিন্ন জায়গা থেকে অনেক আসামিকে গ্রেফতার করা হয়েছে। সেজন্য অনেক ডকুমেন্ট (কাগজপত্র) নিয়ে মামলাটি রেকর্ড করতে আমাদের সময় লাগছে। আরও অনেক কাজও করতে হচ্ছে। যদি এর মধ্যে আর কোনো ঘটনা না ঘটে তাহলে আমরা এক মাসের মধ্যে অর্থাৎ আগামী মে মাসের মধ্যে আমরা চার্জশিট দিয়ে দেবো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ